২০ মে ২০২৪, সোমবার, ০২:০৭:৪২ পূর্বাহ্ন


নিউজিল্যান্ড দলে ফিরলেন জেমিসন
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২৩
নিউজিল্যান্ড দলে ফিরলেন জেমিসন ছবি: সংগৃহীত


ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন নিউজিল্যান্ডের পেসার ম্যাট হেনরি। তার পরিবর্তে দলে জায়গা পেয়েছেন আরেক পেসার কাইল জেমিসন।

বিশ্বকাপের আসরে শুরুর দিকে ইংল্যান্ডের স্কোয়াডে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে ছিলেন কাইল জেমিসন। দলের সবকিছু ঠিকঠাক চলতে থাকায় তাকে দেশে পাঠিয়ে দেওয়া হয়। আসরের মাঝামাঝিতে এসে কিউইদের ইনজুরির তালিকা দীর্ঘ হতে থাকে। এরপর দলের সঙ্গে যোগ দিতে পুনরায় ভারতে ডাকা হয় ডানহাতি এই পেসারকে।

আগামীকাল শনিবার (৪ নভেম্বর) বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী ক্রিকেট স্টেডিয়ামে সেমিফাইনালে টিকে লড়াইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। ওই ম্যাচে কিউই শিবিরে দেখা যাবে জেমিসনকে।

বুধবার (১ নভেম্বর) পুনেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল করতে গিয়ে পায়ে চোট পান হেনরি। হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে ওভার শেষ না করেই মাঠ ছাড়তে হয়েছিল এই ডানহাতি পেসারকে।

নিউজিল্যান্ডের হেড কোচ গ্যারি স্টিড বলেন, ‘আমরা ভাগ্যবান যে, কাইলের মতো একজন খেলোয়াড় পেয়েছি। দক্ষতা এবং শারীরিক গুণাবলির কারণে সে যেকোনো সময় বল হাতে হুমকি হয়ে উঠতে পারে। সে টুর্নামেন্টের প্রথম দুই সপ্তাহে আমাদের সাথে অনুশীলন করতে সক্ষম হয়েছিল, এটি অতিরিক্ত বোনাস।’

তিনি আরও বলেন, ‘কাইলের পিঠের দুটি পৃথক ইনজুরি থেকে ফিরে আসতে তাকে সত্যিই কঠোর পরিশ্রম করতে হয়েছিল। আমি জানি, সে ক্যারিয়ারের প্রথম ওয়ানডে বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য সত্যিই উত্তেজিত।’