১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:০০:০৯ পূর্বাহ্ন


পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ১৭-০৩-২০২২
পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন


পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন করা হয়েছে। স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। 

দিনটি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানসমূহের মধ্যে ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, সকল বিভাগ ও হলের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ, শিশুদের চিত্রাঙ্কন ও ক্রীড়া প্রতিযোগিতা, শিশুদের মাঝে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন, অটিস্টিক শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ। 

আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংক্ষিপ্ত জীবনী তুলে ধরে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: মোজাফফর হোসেন, উপ-উপাচার্য প্রফেসর ড. আ.ন.ম রেজাউল করিম ও পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ আনসার আলী তালুকদার, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর বিজন কৃষ্ণ মৃধা। 

উক্ত অনুষ্ঠানসমূহে উপস্থিত ছিলেন পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ট্রাস্ট এর চেয়ারম্যান প্রফেসর ড. হোসনে-আরা বেগম,  সদস্য জনাব মোছা. রাকিবা সুলতানা, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. খাজা জাকারিয়া আহ্মদ চিশ্তী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. আলাউদ্দিন, মো. নজরুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, ছাত্রকল্যাণ উপদেষ্টা, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

রাজশাহীর সময়/এএইচ