২৬ ফেব্রুয়ারী ২০২৪, সোমবার, ১১:১৮:৪৬ পূর্বাহ্ন


একসঙ্গে অবরোধ-হরতাল ডাকল জামায়াত
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৭-১১-২০২৩
একসঙ্গে অবরোধ-হরতাল ডাকল জামায়াত একসঙ্গে অবরোধ-হরতাল ডাকল জামায়াত


তফসিল বাতিল ও সরকারের পদত্যাগের দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। বুধবার (২৯ নভেম্বর) অবরোধ এবং বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

আজ সোমবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম এক বিবৃতি এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘সারা দেশে আগামী ২৯ নভেম্বর বুধবার ভোর ৬টা থেকে ৩০ নভেম্বর ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা অবরোধ এবং ৩০ নভেম্বর বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১২ ঘণ্টা শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি ঘোষণা করছি।

বিবৃতিতে তিনি বলেন, নির্বাচন কমিশন জাতির মতামতকে অগ্রাহ্য করে একতরফা গণবিরোধী তফসিল ঘোষণা করে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। তথাকথিত তফসিল ঘোষণার মাধ্যমে কমিশন দেশে অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের পথ রুদ্ধ করে দিয়েছে। আওয়ামী লীগ কতিপয় বিশ্বাসঘাতক ও স্বার্থপর লোক বাগিয়ে নিয়ে মৌসুমি দল সৃষ্টি করে ভুয়া নির্বাচনের পাঁয়তারা করছে। এটা আওয়ামী লীগের অপরাজনীতির বহিঃপ্রকাশ।

তিনি আরো বলেন, ‘সরকার তার একক নির্বাচনের পরিকল্পনা বাস্তবায়নের জন্য সারা দেশে গণগ্রেপ্তার ও পুলিশি হয়রানি অব্যাহত রেখেছে। জুলুম-নির্যাতন এবং বেআইনি গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং গ্রেপ্তারকৃতদের দ্রুত নিঃশর্ত মুক্তি দাবি করছি।’

কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করতে জামায়াতে ইসলামীর সর্বস্তরের নেতাকর্মী এবং দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে বিকেলে বুধবার অবরোধ ও বৃহস্পতিবার হরতাল দিয়েছে বিএনপি।

সোমবার বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, বুধবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার অবরোধ হবে। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালিত হবে।