২৬ ফেব্রুয়ারী ২০২৪, সোমবার, ১১:২৮:১১ পূর্বাহ্ন


ফের বাংলা ছবিতে রাখি গুলজার! সঙ্গী শ্রাবন্তী
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ০১-১২-২০২৩
ফের বাংলা ছবিতে রাখি গুলজার! সঙ্গী শ্রাবন্তী ছবি: সংগৃহীত


আরও এক অসাধ্য সাধন করে ফেললেন শিবপ্রসাদ-নন্দিতা জুটি। বাংলা ছবির পর্দায় রাখি গুলজারকে ফিরিয়ে আনছেন তাঁরা। পরিচালক জুটির শেষ ছবি 'রক্তবীজ' এখনও থিয়েটারে চলছে। পুজো রিলিজ ছবিগুলোর মধ্যে অন্যতম প্রশংসিত ছবি এটি। এর মাঝেই পরের ছবির ঘোষণা সারল উইন্ডোজ প্রোডাকশন। তাদের পরের ছবি 'আমার বস'-এ মুখ্য ভূমিকায় রাখি গুলজার।

এই ছবির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন নন্দিতা রায়। এই ছবিতে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন শ্রাবন্তী। রাখি গুলজার অভিনীত শেষ বাংলা ছবি নিবার্ণ। কিন্তু খুব বেশি দর্শক এই ছবি দেখতে পাননি। চার বছর আগে ছবি উত্‍সবে প্রদর্শিত হলেও হলে মুক্তি পায়নি গৌতম হালদার পরিচালিত নিবার্ণ। সেই অর্থে ঋতুপর্ণ ঘোষের 'শুভ মহরত'-এর পর ফের বাংলা ছবিতে বাঙালি কন্যের অভিনয় দেখার সুযোগ পাবে বাঙালি দর্শক।

২০০৩ সালে মুক্তি পেয়েছিল 'শুভ মহরত', মাঝে পেরিয়েছে ২০ বছর। রাখি গুলজারকে 'আমার বস'-এ দেখতে হলমুখী হবে তার গুণমুগ্ধরা তা বলাই যায়। বাংলা ছবির পর্দা থেকে দূরে থাকলেও নিয়মিত বাংলা ছবি দেখেন রাখি। শিবপ্রসাদ জানিয়েছেন, 'আমাদের সব সিনেমা ওনার দ্যাখা। সবচেয়ে প্রিয় হামি'। 'রাখীদি'কে অ্যাকশন-কাট বলার সুযোগ পাওয়াটা 'ইচ্ছেপূরণ' অকপটে মেনে নিলেন পরিচালক। জানালেন, 'আমাদের পরের সিনেমার মুখ্য চরিত্রে উনি। আর একটা ইচ্ছে পূরণ। আজকের সকালটা স্পেশাল'। এই ছবিতে শুধু পরিচালক হিসাবে নয়, অভিনেতা শিবপ্রসাদকেও পাওয়া যাবে। যা দর্শকদের কাছে নিঃসন্দেহে উপরি পাওনা।

'আমার বস'-এর শ্যুটিং শুরু জানুয়ারি মাসে। পুরোদমে চলছে প্রি-প্রোডাকশন। এর আগে উইন্ডোজের ছবিতে কখনও দেখা যায়নি শ্রাবন্তীকে। তাই তাঁর ভক্তদের জন্যও বেশ এক্সাইটিং নিউজ। এই মুহূর্তে শুভ্রজিত্‍ মিত্রের 'দেবী চৌধুরাণী'র শ্যুটিংয়ে ব্যস্ত নায়িকা। সেই কাজ শেষ করে 'আমার বস' শুরু করবেন।

দিলীপ নাগের বাংলা ছবি 'বধূবরণ' দিয়ে নিজের অভিনয় জীবন শুরু করেছিলেন রাখি গুলজার। দ্বিতীয় ছবি ছিল বিজয় বসুর 'বাঘিনী'। এরপর বলিউডে পুরোদমে কাজ শুরু করেন রাখি। সত্তরের দশকে শক্তি সামন্তর 'অনুসন্ধান'-এ দর্শক দেখেছিল তাঁকে। রাখির অভিনীত বাংলার ছবির তালিকায় রয়েছে, অপর্ণা সেনের 'পরমা', প্রভাত রায়ের 'প্রতীক'-সহ একাধিক ছবি।

ঋতুপর্ণ ঘোষের 'শুভ মহরত্‍'-এর জন্য সেরা অভিনেত্রী হিসাবে জাতীয় পুরস্কার পান তিনি। কিন্তু এরপর লাইট-ক্যামেরা-অ্যাকশনের জগত থেকে লম্বা বিরতি। নিবার্ণ-এর সঙ্গে অভিনয়ের দুনিয়ায় ফিরেছিলেন। তার চার বছর পর এবার 'আমার বস'-এ।