২৬ ফেব্রুয়ারী ২০২৪, সোমবার, ১০:৫০:২০ পূর্বাহ্ন


শাহরুখের রেকর্ড ভাঙলো রণবীর !
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ০২-১২-২০২৩
শাহরুখের রেকর্ড ভাঙলো রণবীর ! শাহরুখের রেকর্ড ভাঙলো রণবীর !


শুক্রবার দেশজুড়ে মুক্তি পেয়েছে রণবীর কাপুর-রশ্মিকা মান্দানা অভিনীত 'অ্যানিমাল'। গত সপ্তাহে ট্রেলার মুক্তির পর থেকেই ছবিটি ঘিরে আগ্রহ তুঙ্গে পৌঁছেছিল। এবার সেই আগ্রহের ঢেউয়ে ভেসে গেল বক্সঅফিস। মুক্তির প্রথমদিনেই রেকর্ড ব্যবসা করল সন্দীপ রেড্ডি ভঙ্গা পরিচালিত এই ছবি। 

চলতি বছরে শাহরুখ খানের 'পাঠান' ছবি দিয়ে বলিউড ছন্দে ফিরেছিল। প্রথমদিনেই রেকর্ড ব্যবসা করেছিল 'পাঠান'। শুধু 'পাঠান' কেন সানি দেওয়ালের 'গব্বর ২' সলমন খানের 'টাইগার থ্রি' ও শাহরুখের 'জওয়ান' ভাল ব্যবসা করেছে। প্রথমদিন থেকে ছক্কা হাঁকিয়ে খেলেছে ছবিগুলি। তবে এই চার হিট ছবির মধ্যে প্রথমদিনের ব্যবসার হিসেবে এগিয়ে ছিল 'পাঠান'। শুক্রবার রণবীরের 'অ্যানিমেল' সেই রেকর্ড ভেঙে দিল।

ছবির ব্যবসা বিশেষজ্ঞ তরণ আদর্শ তাঁর এক্স হ্যান্ডেলে 'অ্যানিমেল'-এর ব্যবসার হিসেব তুলে ধরেছেন। শুক্রবার কোনও ছুটি ছিল না, কোনও উৎসবও নয়, এমনকী কোনও সুপারস্টারের ক্যামিও ছিল না ছবিতে। তাও দলে দলে মানুষ ভিড় করেছেন প্রেক্ষাগৃহে। প্রথমদিনেই ভারতে 'অ্যানিমেল' ব্যবসা করেছে ৬৩ কোটি ৮০ লাখ টাকা।

শুধু হিন্দি ভাষাতেই এই ছবির ঘরে এসেছে ৫৪ কোটি ৭৫ লাখ টাকা। দক্ষিণ ভারতে রণবীর কাপুরের ছবি ব্যবসা করেছে ৯ কোটির টাকার একটু বেশি। যা 'ওপেনিং ডে' হিসেবে রণবীরের কেরিয়ারে বড় মুক্তি তা নয়, গোটা বলিউডেই এটাই রেকর্ড অঙ্ক। এতদিন এই রেকর্ড ছিল শাহরুখের ঝুলিতে। ৪ বছর পর বড় পর্দায় ফিরে ধামাকা দিয়েছিলেন তিনি। প্রথম দিনেই ৫৭ কোটি টাকার ব্যবসা করেছিল 'পাঠান'। 'কেজিএফ ২' ছবির রেকর্ড ভেঙেছিলেন শাহরুখ। এবার শাহরুখের রেকর্ড ভাঙলেন রণবীর।

এত গেল শুধু ভারতের ব্যবসার কথা। গোটা বিশ্বে ব্যবসার বিচারে প্রথমদিনে ১০০ কোটির ব্যবসা করে ফেলেছে 'অ্যানিমেল'। বিশ্বব্যাপী ছবির আয় প্রায় ১১৬ কোটি টাকা। সিনে বিশেষজ্ঞদের মতে, 'অ্যানিমেল' যেভাবে ছুটতে শুরু করল তাতে তাকে থামানো মুশকিল!

ট্রেলার থেকেই আভাস মিলেছিল অ্যাকশন-থ্রিলে ভরপুর একটা ছবি হতে চলেছে 'অ্যানিমেল'। মুক্তির পর সেই আভাস সত্যিই হল। এক বাবা- ছেলের গল্প বলেছেন পরিচালক। আর সেই ছবিতে যেভাবে অ্যাকশনের ব্যবহার করা হয়েছে তা দেখে চমকৃত দর্শকরা। প্রতিটি অ্যাকশনে, সংলাপে হাততালি, সিটির বন্যা ছুটেছে সিনেমাহলে।