২৬ ফেব্রুয়ারী ২০২৪, সোমবার, ১০:৫৬:৩৬ পূর্বাহ্ন


মেয়র লিটনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভা অনুষ্ঠিত
মাসুদ রানা রাব্বানী রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ০২-১২-২০২৩
মেয়র লিটনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভা অনুষ্ঠিত মেয়র লিটনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভা অনুষ্ঠিত


বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের মতবিনিময় সভা রানীবাজারস্থ জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এঁর রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল এঁর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু এঁর সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, ডা. তবিবুর রহমান শেখ, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. ফ ম আ জাহিদ, সদস্য এ্যাড. শামসুন্নাহার মুুক্তি, আব্দুস সালাম, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন। 

জলবায়ু বিষয়ক কর্মকান্ডে নেতৃত্বের কণ্ঠস্বর হিসেবে এবং জলবায়ু পরিবর্তনে ঝুঁকিতে থাকা মানুষের পক্ষে বিশ্বব্যাপী অবদানের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড’ এ ভূষিত করেছে জাতিসংঘ এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) সমর্থিত বৈশ্বিক জোট গ্লোবাল সেন্টার ফর ক্লাইমেট মোবিলিটি (জিসিসিএম)। ‘ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড’ এ ভূষিত হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা-কে শুভেচ্ছা ও অভিনন্দন এবং আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল-কে সংসদ সদস্য পদে দলীয় মনোনয়ন প্রদান করায় শেখ হাসিনা-কে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর নেতৃত্বে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে স্বাধীন হয়েছে আমাদের এই দেশ। কিন্তু আমরা বরাবরই লক্ষ্য করি, নির্বাচন সামনে এলেই বিএনপি’র এই অপকর্ম শুরু হয়ে যায়। বর্তমানে তারা রাজনৈতিক কর্মসূচীর নামে সন্ত্রাসবাদী কর্মকান্ড করছে, তারা মানুষকে পুড়িয়ে মারছে, দেশের সম্পদের ক্ষতি করছে। বিএনপি-জামায়াত এই দেশের শত্রু। তারা সরকারের উন্নয়ন কর্মকা-ে দিশেহারা হয়ে পড়ে, দেশের উন্নয়নকে নষ্ট করতে চায়। কিন্তু তাদের এই দেশবিরোধী ও সন্ত্রাসবাদী কর্মকান্ড কোন কাজে আসবে না। বিএনপি-জামায়াতকে জনগণ প্রত্যাখান করেছে। 

বক্তারা আরো বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে বিএনপি-জামায়াত যতই ষড়যন্ত্র করুক না কেন, তাদের এই ষড়যন্ত্র ও চক্রান্ত আমরা রাজপথেই রুখে দিবো। আমরা রাজপথে সকল আন্দোলন-সংগ্রাম করেছি, রাজপথেই জনগণকে সাথে নিয়ে জননেত্রী দেশরতœ শেখ হাসিনা’র নেতৃত্বে আমরা বিএনপি-জামায়াতের এই দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলা করবো। বিএনপি-জামায়াতের ভুল রাজনীতির জন্য তারা জনবিচ্ছিন্ন হয়ে গেছে।   

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মুসাব্বিরুল ইসলাম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, মহিলা বিষয়ক সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, সদস্য মোকাদ্দেস হোসেন লাবলু, শাহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, আতিকুর রহমান কালু, হাফিজুর রহমান বাবু, শামীমা আখতারী, মোখলেশুর রহমান কচি, থানা আওয়ামী লীগের মধ্যে রাজপাড়া থানার সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, বোয়ালিয়া (পূর্ব) থানার সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, মতিহার থানার সাধারণ সম্পাদক আলাউদ্দিন।