২৬ ফেব্রুয়ারী ২০২৪, সোমবার, ১০:৪৮:০৪ পূর্বাহ্ন


আন্দোলনে নিষ্ক্রিয় থাকায় পদ হারা‌চ্ছেন বিএনপির নেতারা
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৩-১২-২০২৩
আন্দোলনে নিষ্ক্রিয় থাকায় পদ হারা‌চ্ছেন বিএনপির নেতারা আন্দোলনে নিষ্ক্রিয় থাকায় পদ হারা‌চ্ছেন বিএনপির নেতারা


বিএন‌পির এক দফা সরকারবি‌রোধী আন্দোলন চলমান। বরিশালে সেই আন্দোল‌নে দ‌লের তৃণমূল পর্যা‌য়ের কর্মী মাঝেমধ্যে ঝটিকা মিছিল করছেন। তবে কর্মীরা মা‌ঠে থাক‌লেও সংগঠ‌নের পদধারী কয়েক নেতার বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে। এরইমধ্যে তারা পদও হারিয়েছেন।

বরিশাল মহানগর যুবদলের সভাপতি আক্তারুজ্জামান শামীমকে পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। চলমান সরকারবিরোধী এক দফার আন্দোলনে নিষ্ক্রিয়তার কারণে এই পদক্ষেপের কথা জানিয়েছে যুবদলের কেন্দ্রীয় কমিটি। গতকাল শনিবার সন্ধ‌্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এর আগে একই কারণে গত ২৫ নভেম্বর বরিশাল জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রফিকুল ইসলাম ওরফে জনিকে তাঁর পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।

তাঁর জায়গায় কমিটির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক নিজামুর রহমানকে ভারপ্রাপ্ত আহ্বায়ক নিযুক্ত করা হয়েছে। স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছিল।

যুবদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদকের দায়িত্বপ্রাপ্ত সহসভাপতি কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম এই সিদ্ধান্ত ইতিমধ্যে কার্যকর করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, চলমান গণ-আন্দোলনে বরিশাল মহানগর যুবদলের সভাপতি আক্তারুজ্জামান শামীম অনুপস্থিত থাকায় তাঁর জায়গায় মহানগর কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি মাসুদুর রহমানকে মহানগর যুবদলের সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। একই সঙ্গে যুবদলের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক মাসুদ হাসান ওরফে মামুনকে বরিশাল মহানগর যুবদলের প্রধান সমন্বয়কারী হিসেবে নিযুক্ত করারও সিদ্ধান্ত হয়েছে।

মহানগর যুবদলের সভাপতি আক্তারুজ্জামান শামীমকে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা আহ্বায়ক কমিটির সদস্য জাহিদুর রহমান। তিনি সংবাদমাধ‌্যম‌কে বলেন, ‘এ সংক্রান্ত একটি চিঠি তারা পেয়েছেন।’