০৫ মার্চ ২০২৪, মঙ্গলবার, ০৬:১০:২৩ পূর্বাহ্ন


নির্বাচনকেন্দ্রিক আধিপত্য নিয়ে হামলায় ৩ আ.লীগ কর্মী আহত
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৭-১২-২০২৩
নির্বাচনকেন্দ্রিক আধিপত্য নিয়ে হামলায় ৩ আ.লীগ কর্মী আহত নির্বাচনকেন্দ্রিক আধিপত্য নিয়ে হামলায় ৩ আ.লীগ কর্মী আহত


রাজশাহীর মোহনপুর এলাকায় আধিপত্য বিস্তারের জের ধরে প্রতিপক্ষের হামলায় তিন আওয়ামী লীগ কর্মী আহত হয়েছেন। তবে আহতরা দাবি করেছেন তারা রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী আসাদুজ্জামানের সমর্থক ও আওয়ামী লীগ কর্মী।

এ আসনের বর্তমান এমপি ও স্বতন্ত্র প্রার্থী আয়েন উদ্দিনের সমর্থকরা তাদের হামলা চালিয়েছেন। এ হামলাকে তারা নির্বাচনকেন্দ্রিক হামলা বলেও দাবি করেছেন।

পুলিশ ও এলাকাবাসী জানিয়েছে, বুধবার সকালে মোহনপুর উপজেলার বাকশিমুইল ইউনিয়নের সিন্দুরী গ্রামে ঘটে এ ঘটনা। সকালে মাহবুব আলম, মুরাদুল ইসলাম ও এরশাদ আলী খেতে কাজ করার সময় প্রতিপক্ষের সন্ত্রাসীরা তাদের চারদিক থেকে ঘিরে ধরে ব্যাপক মারধর করেছে। আহত এই তিনজনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজশাহী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন মুরাদুল ইসলাম দাবি করেন, তারা নৌকার প্রার্থী আসাদুজ্জামানের পক্ষে কাজ করছেন। এ কারণে এমপি আয়েনের পক্ষের আমজাদ হোসেন, আজাদ হোসেন, নাজমুল হোসেন, মুরাদ, আলম হোসেন, আব্দুল লতিফ ও জাহাঙ্গীর আলমসহ অন্যরা হুমকি দিয়ে আসছিলেন। মঙ্গলবার বিকালে এমপি আয়েনের লোকজন তাদের বাড়িঘর ঘিরে রাখলে পুলিশ গিয়ে উদ্ধার করেন। পুলিশ থানায় ডেকে উভয়পক্ষের মধ্যে সমঝোতা করে দেন। এরপর বুধবার সকালে তারা ফসলের খেতে কাজ করার সময় প্রতিপক্ষের সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে তাদের ওপর হামলা করেন।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেন, ঘটনার কথা শুনেছি। এটি এলাকাভিত্তিক রেষারেষির কোনো ঘটনা। এর মধ্যে কোনো রাজনৈতিক দ্বন্দ্ব বা সংঘাত নেই। কেউ কেউ এটাকে রাজনৈতিক রঙ চাপিয়ে ফায়দা তুলতে চায় বলে অভিযোগ করেন তিনি।

এ ব্যাপারে মোহনপুর থানার ওসি হরিদাস মণ্ডল বলেন, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলায় তিনজন আহতের অভিযোগ পেয়েছি। তারা মেডিকেল হাসপাতালে ভর্তি আছে। তবে সন্ধ্যা পর্যন্ত কোনো লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।