২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:১১:৪৯ অপরাহ্ন


রকেট হামলায় ইউক্রেনীয় তারকা-অভিনেত্রী নিহত
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৯-০৩-২০২২
রকেট হামলায় ইউক্রেনীয় তারকা-অভিনেত্রী নিহত রকেট হামলায় ইউক্রেনীয় তারকা-অভিনেত্রী নিহত


ইউক্রেনের একটি বহুতল ভবনে রকেট হামলায়  ইউক্রেনীয় অভিনেত্রী ওকসানা শোভেতসেন মৃত্যু হয়েছে। থিয়েটারের জনপ্রিয় শিল্পী ছিলেন তিনি ।বৃহস্পতিবার তাঁর দলের পক্ষ থেকে ওকসানার মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে।

বিবৃতিতে  জানানো হয়েছে, 'কিভের বহুতল আবাসনে রকেট হামলা চালানোর সময় একজন অসাধারণ শিল্পী ওকসানা শোভেতসের মৃত্যু হয়েছে।

৬৭ বছরের অভিনেত্রী ইউক্রেনের সর্বোচ্চ শিল্প সম্মানে ভূষিত হয়েছিলেন। সেটিকে বলা হয়, 'হনার্ড আর্টিস্ট অফ ইউক্রেন'। কয়েকদিন আগেই আরেক ইউক্রেনীয় অভিনেতার মৃত্যু হয়েছিল। রুপোলি পর্দা ছেড়ে হাতে কালাশনিকভ তুলে নিয়েছিলেন। দেশ বাঁচাতে পা রেখেছিলেন যুদ্ধক্ষেত্রে। শত্রুর হামলায় সেই যুদ্ধক্ষেত্রেই প্রাণ হারান ইউক্রেনের অভিনেতা পাশা লি।  রাশিয়ার ছোড়া বোমায় মাত্র ৩৩ বছর বয়সেই থেমে যায় প্রতিভাবান ইউক্রেনীয় অভিনেতা ও টিভি উপস্থাপক পাশার জীবন।

রাজধানী কিভ থেকে ১২ কিলোমিটার উত্তর-পশ্চিমে ইরপিন শহরে এই ঘটনাটি ঘটে। চৌঠা মার্চ সেনার পোশাকে এক সহকর্মীর সঙ্গে ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেন তিনি। ছবির ক্যাপশনে লেখেন, 'রাশিয়া কীভাবে বিরামহীন বোমাবর্ষণ করছে, গত ৪৮ ঘণ্টা ধরে বসে বসে সেই ছবি তুলছি। তারপরেও আমাদের মুখে হাসি, কারণ আমরা সব সামলে নেব।' পাশার পোস্টে প্রায় ৩২ হাজারেও বেশি লাইক পড়ে। কমেন্টের সংখ্যা ৫ হাজারেরও বেশি।

২৪ ফেব্রুয়ারি ভোরে প্রতিবেশী ইউক্রেনের বিরুদ্ধে সামরিক অভিযানের ডাক দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বিশ্বের অন্যতম দেশের হামলার মুখে অবশ্য দেশ ছেড়ে পালালনি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। উল্টা রুশ সেনার মোকাবিলায় দেশের আম নাগরিকদের হাতে অস্ত্র তোলার আর্জি জানিয়েছেন।

রাজশাহীর সময় / এম আর