০৩ মে ২০২৪, শুক্রবার, ১২:০৫:২৭ অপরাহ্ন


এই রূপের রহস্য কি? রইল বিস্তারিত
ফারহানা জেরিন:
  • আপডেট করা হয়েছে : ১৮-১২-২০২৩
এই রূপের রহস্য কি? রইল বিস্তারিত এই রূপের রহস্য কি? রইল বিস্তারিত


প্রায় সব মহিলাই বিয়ের নিমন্ত্রণে এই মেক-আপ করার বিষয়টি নিয়ে খুবই ভাবেন। অনেকে পার্লারে গিয়ে মেক-আপ করান বিশেষজ্ঞেরা সাহায্যে। কিন্তু সেক্ষেত্রে বাদ সাধতে পারে সময় এবং অবশ্যই অর্থ। বরং নিজেরাই একটু মেক-আপ করে নেওয়া যেতে পারে বাড়িতে।খুব সামান্য কয়েকটি মেক-আপ সামগ্রী বাড়িতে থাকলেই বিয়ের নিমন্ত্রণে যাওয়ার জন্য প্রস্তুত হয়ে নেওয়া যেতে পারে।

ঝাড়খণ্ডের একজন পেশাদার মেক-আপ শিল্পী হরজিন্দর কৌর গত পনেরো বছর ধরে কাজ করছেন। তিনিই জানালেন, চটজলদি বিয়ে বাড়ির জন্য তৈরি হতে কী কী মেক-আপ পণ্য লাগতে পারে। যেসমস্ত মহিলারা পার্লারে যেতে পারছেন না, তাঁরা এই পাঁচটি প্রসাধনী সামগ্রী বাড়িতে রাখতে পারেন। এগুলির সাহায্যে যেকোনও অনুষ্ঠানের জন্য তৈরি হয়ে নেওয়া যাবে খুব সহজে।

প্রথমেই নিজের মুখ ভাল ভাবে পরিষ্কার করে নিতে হবে।এরপর মেক-আপের বেস তৈরি করতে হবে। এজন্য ফাউন্ডেশন লাগাতে হবে। তারপর নিজের ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে কমপ্যাক্ট পাউডার লাগাতে হবে।

এরপর চোখের উপর লাইনার লাগিয়ে হালকা হাতে মাস্কারা লাগাতে হবে আঁখিপল্লবে।সব শেষে পোশাক এবং নিজের পছন্দের সঙ্গে মিলিয়ে লিপস্টিক লাগাতে হবে ঠোঁটে।

হরজিন্দর বলেন, ফাউন্ডেশন, কম্প্যাক্ট, আইলাইনার, মাস্কারা এবং লিপস্টিক—এই পাঁচটি সামগ্রী বাড়িতে থাকলে আর কোনও চিন্তা নেই। বিয়ের মরশুমের সাজ খুব সহজেই সেরে ফেলা যাবে।

যাঁরা চাইবেন, তাঁরা অবশ্য আই শ্যাডো এবং ব্লাশারও ব্যবহার করতে পারেন। চাইলে নিজের মুখের ধারাল ভাব তুলে ধরার জন্য উপযুক্ত কনট্যুর করা যেতে পারে। অনেকক্ষণ মেক-আপ ধরে রাখতে হবে সেটিং স্প্রে করে নেওয়া যেতে পারে।