২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:০৪:২৫ অপরাহ্ন


পাকিস্তানের শিয়ালকোট সেনাঘাঁটিতে একাধিক বিস্ফোরণ
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২০-০৩-২০২২
পাকিস্তানের শিয়ালকোট সেনাঘাঁটিতে একাধিক বিস্ফোরণ পাকিস্তানের শিয়ালকোট সেনাঘাঁটিতে একাধিক বিস্ফোরণ


জোরালো বিস্ফোরণে কেঁপে উঠল উত্তর পাকিস্তানের শিয়ালকোট শহর। বিস্ফোরণটি পঞ্জাব প্রদেশের সেনা ক্যান্টনমেন্টের কাছে হয়েছে বলে মনে করা হচ্ছে।

স্থানীয় সূত্রে দাবি করা হচ্ছে, সিয়ালকোটে সেনাঘঁটিতে এই বিস্ফোরণ হয়েছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, বিস্ফোরণের ফলে সেনাঘাঁটির অস্ত্রাগারে আগুন ধরে যায়। প্রচণ্ড আওয়াজ এবং তার সঙ্গে আগুনের হলকা বেরিয়ে আসতে দেখেন স্থানীয়রা।

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের দাবি, পাক সেনা সূত্রে জানানো হয়েছে, পিএল ১৫ ক্ষেপণাস্ত্র পরীক্ষা করা হচ্ছিল। জে১০-সি যুদ্ধবিমান থেকে এই ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছিল। কিন্তু সেটি নিয়ন্ত্রণ হারিয়ে শিয়ালকোটে গিয়ে পড়ে।

স্থানীয় সাংবাদিক ঋষি সুরি টুইটে লেখেন, ‘স্থানীয় শিয়ালকোট ক্যান্টনমেন্ট এলাকায় প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে সেনার অস্ত্রাগারে আগুন ধরে গিয়ে থাকতে পারে। কারণ এই এলাকাতেই সেনার অস্ত্রাগারটি রয়েছে। বিস্ফোরণের কারণ এখনও স্পষ্ট নয়।’

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বিস্ফোরণের কারণ স্পষ্ট নয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত জানা জায়নি ক্ষয়ক্ষতির পরিমাণও। তবে স্থানীয় সূত্রে দাবি, যে ভাবে বিস্ফোরণ হয়েছে, তাতে বড় ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

রাজশাহীর সময়/এএইচ