১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:৫১:৩৩ পূর্বাহ্ন


গুরুদাসপুরে ১৩ হাজার ৯৬৩জন কার্ডধারী পাচ্ছেন টিসিবি’র পণ্য
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২০-০৩-২০২২
গুরুদাসপুরে ১৩ হাজার ৯৬৩জন কার্ডধারী পাচ্ছেন টিসিবি’র পণ্য গুরুদাসপুরে ১৩ হাজার ৯৬৩জন কার্ডধারী পাচ্ছেন টিসিবি’র পণ্য


নাটোরের গুরুদাসপুরে ফ্যামিলি কার্ড কর্মসূচির আওতায় সারাদেশের ন্যায় সাশ্রয়ী মূল্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রির উদ্বোধন করা হয়েছে। 

রবিবার (২০ মার্চ) সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেনের তত্বাবধায়নে খুবজীপুর ইউনিয়ন পরিষদে মুঠোফোনের মাধ্যমে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এই কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, প্রথম ধাপে এই কর্মসূচির আওতায় গুরুদাসপুর পৌর সদরসহ উপজেলার ৬টি ইউনিয়নের মোট ১৩ হাজার ৯৬৩ জন কার্ডধারী সাশ্রয়ী মূল্যে টিসিবি পণ্য পাবেন। এর মধ্যে পৌর সদরে ২ হাজার ২৪৮ জন, উপজেলার নাজিরপুর ইউনিয়নে ২ হাজার ৪৮৯ জন, বিয়াঘাটে ১ হাজার ৬৩৯ জন, খুবজীপুরে ১ হাজার ১৩০ জন, মশিন্দাতে ২ হাজার ১৩৭ জন, ধারাবারিষায় ২ হাজার ৮০ জন ও চাপিলা ইউনিয়নে ২ হাজার ২৪০ জন কার্ডধারীরা এই সুবিধা পাবেন।

কর্মসূচি উদ্বোধনকালে উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ ও রোকসানা আক্তার, এসিল্যান্ড মো. আবু রাসেল, খুবজীপুর ইউপি চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম দোলন, ট্যাগ অফিসার শাহিনুর রহমানসহ স্থানীয় ইউপি সদস্য ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এসময় খুবজীপুর ইউনিয়নের টিসিবি ডিলার মো. সুবাশিষ কবির জানান, ফ্যামিলি কার্ড দিয়ে একজন ক্রেতা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল ও ৩০ টাকা কেজি দরে ২ থেকে ৫ কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

ইউএনও মো. তমাল হোসেন বলেন, ১ম দিনে খুবজীপুর ও বিয়াঘাট ইউনিয়িনে টিসিবি পণ্য সুবিধা দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে উপজেলা ও পৌর সদরে চলতি মাসের মধ্যেই ১ম ধাপের সকল টিসিবি পণ্য বিক্রি সম্পন্ন করা হবে।

রাজশাহীর সময়/এএইচ