২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৯:০০:০৭ অপরাহ্ন


রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেছে দুদক
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ২০-০৩-২০২২
রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেছে দুদক ফাইল ফটো


রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদের বিরুদ্ধেঅর্ধ কোটি টাকার বেশি অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (২০ মার্চ) দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ে অনুসন্ধান কর্মকর্তা উপ-সহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। গত ১৬ মার্চ মামলাটির অনুমোদন দেওয়া হয় বলে সংস্থাটির জনসংযোগ দপ্তর সূত্রে জানা গেছে।

এজাহার সূত্রে জানা গেছে, অধ্যাপক আবুল কালাম আজাদ তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২২ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করে ভিত্তিহীন ও মিথ্যা তথ্য প্রদান করেছেন। এছাড়া দুদকের অনুসন্ধানে তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৪৩ লাখ ৯৩ হাজার ৪৯৭ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। যা তিনি নিজে ভোগদখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইনে অপরাধ করেছেন।

একই সঙ্গে অবৈধভাবে অর্জিত প্রায় ৪৪ লাখ টাকার উৎস, প্রকৃতি, অবস্থান ও মালিকানা আড়াল করার উদ্দেশ্যে বিভিন্ন ব্যাংক হিসাবে স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তর করার চেষ্টা করেছেন বলে দুদকের অনুসন্ধানে বেরিয়ে এসেছে। যা মানিলন্ডারিং প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ।  

রাজশাহীর সময়/এএইচ