১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:১৫:৪০ পূর্বাহ্ন


নগরীর নিউ মার্কেটে ছুরিকাঘাতে ব্যবসায়ী নিহতের ঘটনায় দ্রুত বিচারের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ২২-০৩-২০২২
নগরীর নিউ মার্কেটে ছুরিকাঘাতে ব্যবসায়ী নিহতের ঘটনায় দ্রুত বিচারের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী নগরীর নিউ মার্কেটে ছুরিকাঘাতে ব্যবসায়ী নিহতের ঘটনায় দ্রুত বিচারের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী


রাজশাহী নগরীর নিউমার্কেট গেটের সামনে ফুটপাতে দোকান বসানোকে কেন্দ্র করে ছুরিকাঘাতে রিয়াজুল ইসলাম (২৩) নামে এক স্যান্ডেল ব্যবসায়ী খুন হওয়ার ঘটনায় আসামীদের ফাঁসির দাবিতে নিহতের লাশ নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুর আড়ায়টায় বিক্ষোভ মিছিল শেষে নগরীর নিউ মার্কেটের মেইন গেটের সামনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে নিহতের পরিবার ও এলাকাবাসী বলেন, হত্যাকান্ডের সাথে জড়িত রানা, রনি ও নাঈমসহ অন্যান্যদের  দ্রুত বিচার ও ফাঁসির চাই। 

স্থানীয়সূত্রে যানা যায়, নগরীর বোয়ালিয়া থানার ষষ্ঠিতলা এলাকার সাঈদ শেখের বড় ছেলে রানা শেখতাঁতী লীগের নাম ভাঙ্গিয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালাতো ষষ্ঠীতলা এলাকায়।  সাঈদ শেখের ছোট ছেলে রনি শেখ ছাত্রদলের নামধারী ক্যাডার।  নাঈম নিউ মার্কেটের ফুটপাত থেকে চাঁদা কালেকশন করতো রানা ও রনির হয়ে।

এঘটনায় সোমাবার (২১ মার্চ) দিবাগত রাতে নগরীর নিউ মার্কেটে ছুরিকাঘাতে ব্যবসায়ী নিহত ঘটনায়  নিহত রিয়াজুলের বাবা মধু মিয়া বাদী হয়ে বোয়ালিয়া মডেল থানায় মামলাটি দায়ের করেন। ওই ঘটনায় ৫ জনের নাম উল্লেখ করে নয়জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে ।

আসামীরা হলেন: নগরের বোয়ালিয়া থানার ষষ্ঠিতলা এলাকার সাঈদ শেখের ছেলে রানা শেখ (৩০) ও রনি শেখ (২৬), রতনের ছেলে নাঈম (২৬), গৌরহাঙ্গা এলাকার আনুর ছেলে রিমন (২৪) ও দড়িখরবনা এলাকার হাসুর ছেলে নাঈম (৩৫)।

ঘটনার রাতেই নাইম নামে এক আসামীকে গ্রেপ্তার করা হয়। বাকি আসামীদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে বলে আরএমপি মুখপাত্র গোলাম রুহুল কুদ্দস তা নিশ্চিত করেছেন।

স্থানীয়সূত্রে জানা যায়

সোমবার রাত ৯টার দিকে নিউমার্কেটের সামনে ছুরিকাঘাত করে রিয়াজুলকে হত্যা করা হয়। এ সময় আহত হন রিয়াজুলের ভাই রিংকু (২২)। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত রিয়াজুল ও তার ভাই রিংকুর বাড়ি নগরীর বোয়ালিয়া থানার সষ্টিতলায়। নিউমার্কেটের গেটের ফুটপাতে তাদের স্যান্ডেলের দোকান রয়েছে। এদের মধ্যে নিহত রিয়াজুলের বুকের বাম পাশে এবং রিংকুর পেটে ধারালো অস্ত্রের আঘাত করা হয়।

বোয়ালিয়া থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, নিউমার্কেটের সামনের ফুটপাতাতে দীর্ঘদিন ধরে স্যান্ডেলের দোকান করে আসছিল রিয়াজুল ও তার ভাই রিংকু। সোমবার সন্ধ্যায় স্থানীয় রনি ও নাঈম নামের দুই যুবক নিজের তাঁতি লীগের কর্মী পরিচয় দিয়ে স্যান্ডের দোকান তুলে নিয়ে যাওয়ার কথা বলে রিয়াজুলকে। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়।

ওসি বলেন, রাত ৯টার দিকে রনি ও নাঈম কয়েকজনকে সাথে নিয়ে গিয়ে রিয়াজুলকে ছুরিকাঘাত করে। এ সময় রিংকুট এগিয়ে আসলে তাকেও ছুরিকাঘাত করা হয়। পরে তাদের দুইজনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক রিয়াজুলকে মৃত ঘোষণা করেন। আর রিংকুকে হাসপাতালের ৮ নং ওয়ার্ডে ভর্তি করা হয়।

রাজশাহীর সময়/এএইচ