২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:০৭:০৯ পূর্বাহ্ন


পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পাইয়ে দেওয়ার কথা বলে ২ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৪-০৩-২০২২
পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পাইয়ে দেওয়ার কথা বলে ২ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেফতার প্রতারক মোঃ আফজাল হোসেন (৪২)।


বাংলাদেশ পুলিশ বাহিনীর কনস্টেবল পদে নিয়োগ পাইয়ে দেওয়ার কথা বলে দুই লক্ষ টাকা হাতিয়ে নেওয়া মোঃ আফজাল হোসেন (৪২) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে চারঘাট থানা পুলিশ। এছাড়া এ ঘটনার সাথে জড়িত অপর এক প্রত্যারককে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। 

বুধবার (২৩ মার্চ) দিবাগত রাত পোনে ২টায় চারঘাট থানার বিল মেরামতপুর গ্রামের নিজ বাসা হতে তাকে গ্রেফতার করা হয়।  

গ্রেফতার প্রতারক রাজশাহী জেলার চারঘাট থানাধীন বিল মেরামতপুর গ্রামের মোঃ আলতাব হোসেনের ছেলে মোঃ আফজাল হোসেন।  

ভুক্তভোগী রাজশাহী জেলার চারঘাট থানাধীন তালবাড়িয়া গ্রামের মোঃ আব্দুর রাজ্জাকের ছেলে মোঃ আব্দুল কাদের।  

বৃহস্পতিবার (২৪ মার্চ) এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ ইফতে খায়ের আলম।

তিনি বলেন, প্রতারক আফজাল হোসেন ও অপর পলাতক প্রতারক তাদের দশ লক্ষ টাকা দিলে আব্দুর রাজ্জাকের ছেলে মোঃ আব্দুল কাদেরকে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পাইয়ে দিবে বলে মিথ্যা প্রলোভন দেখায়। তারা মিথ্যাভাবে আরো বলে যে, পুলিশের অনেক সিনিয়র অফিসারদের সাথে তাদের পরিচয় আছে। প্রথমদিকে তারা আব্দুর রাজ্জাকের কাছ থেকে কৌশলে ব্যাংকের দুইটি চেক এবং স্ট্যাম্প নেয়। সরল বিশ্বাসে আব্দুর রাজ্জাক তাদের স্বাক্ষরযুক্ত দুইটি ফাঁকা চেক ও একশত টাকা মূল্যের তিনটি নন-জুডিসিয়াল স্ট্যাম্প প্রদান করে। 

গত ১২ মার্চ মোঃ আব্দুল কাদের পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের উদ্দেশ্যে রাজশাহী পুলিশ লাইন্স মাঠে যায়। প্রথম ধাপে মাঠের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় টিকে গেলে প্রতারকরা গত ১৪ মার্চ নগদ দুই লক্ষ টাকা মোঃ আব্দুল কাদেরের পিতা আব্দুর রাজ্জাকের কাছ থেকে আদায় করে।

রাজশাহী জেলা পুলিশ লাইন্স মাঠে নিয়োগ পরীক্ষার প্রথম পর্বের তিনদিনই পরীক্ষার্থীদের উদ্দেশ্যে ব্রিফিং প্রদানকালে রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) প্রতারক ও দালালচক্রদের প্রতারণা থেকে সকলকে সতর্ক থাকার জন্য বারংবার আহবান জানান। 

পরবর্তীতে মোঃ আব্দুল কাদের তার বাবার টাকা প্রদানের বিষয়টি জানতে পেরে প্রতারকদের কাছ থেকে টাকা ফিরিয়ে নেয়ার জন্য তার বাবাকে বলে। আব্দুর রাজ্জাক প্রতারকদের নিকট হতে টাকা, ব্যাংকের দুইট চেক ও তিনটি স্ট্যাম্প ফেরত  চাইলে প্রতারকরা তাকে অকথ্য ভাষায় গালিগালাজসহ মিথ্যা মামলায় জড়িয়ে দেয়ার হুমকি প্রদান করে। 

এ বিষয়ে বুধবার (২৩ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টায় আব্দুর রাজ্জাক চারঘাট থানায় অভিযোগ প্রদান করলে পুলিশ তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে প্রতারক মোঃ আফজাল হোসেনকে গ্রেফতার করে। 

ঘটনার বিষয়ে চারঘাট মডেল থানায় এজাহার দায়ের হয়েছে ও পলাতক অপর প্রতারককে  গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। পাশাপাশি অভিভাবক -পরীক্ষার্থীবৃন্দদের আবারো প্রতারকচক্র থেকে সাবধান থাকার জন্য অনুরোধ করা হয়েছে। 

রাজশাহীর সময় / এএইচ