২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:১৮:২৭ অপরাহ্ন


বাঘার ইউপি চেয়ারম্যান গ্রেফতার
মঈন উদ্দীন
  • আপডেট করা হয়েছে : ২৪-০৩-২০২২
বাঘার ইউপি চেয়ারম্যান গ্রেফতার ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজকে (২৮) গ্রেফতার


রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে হামলা ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজকে (২৮) গ্রেফতার করেছে রাজশাহী জেলা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সকাল ৯টার দিকে রাজশাহী মহানগরীর রেইলগেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মেরাজুল ইসলাম মেরাজ রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলার ৩নং পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। গত ইউপি নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। তার বাড়ি ইউনিয়নের কিশোরপুর গ্রামে। মেরাজের বাবার নাম রাকিব সরকার।

রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ও মুখপত্র ইফতেখায়ের আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২১ মার্চ আওয়ামী লীগের সম্মেলনে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় দুইটি মামলা হয়েছে। এ মামলায় ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, বৃহস্পতিবার সকালে বাসযোগে মেরাজ রাজশাহী ছাড়ছেন এমন তথ্যের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম নগরীর রেইলগেট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

বাঘা থানার অফিসার ইন্চাজ (ওসি) বলেন, মেরাজ ছাড়াও জুবান মালিথা নামে সাবেক এক কাউন্সিলরেকেও গ্রেফতার করা হয়েছে। বুধবার রাতে কলিগ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। জুবান ৪ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর। এ নিয়ে আওয়ামী লীগের সম্মেলনে হামলার ঘটনায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করা হলো। এর আগে ঘটনার দিন শাওন নামের একজন গ্রেফতার করা হয়েছিল।

গত ২১ মার্চ বাঘা শাহদৌলা সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের সামনেই দুই পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনায় বাঘা থানায় পৃথক দুটি মামলা হয়। দুই মামলায় ৮২ জনের নাম উল্লেখ করে ৭০০ জনকে আসামি করা হয়েছে।

রাজশাহীর সময় / এএইচ