১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:১৭:২৬ অপরাহ্ন


আইপিএল শুরু ২২ মার্চ
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২২-০২-২০২৪
আইপিএল শুরু ২২ মার্চ ফাইল ফটো


এবারের সপ্তদশ আইপিএল শুরু হবে ২২ মার্চ। এর আগে দ্য ওয়ালেই লেখা হয়েছিল, আর একমাস বাদেই শুরু হবে আইপিএল। সেই খবর মিলে গিয়েছে। ২২ মার্চ থেকে শুরু কোটিপতি লিগ।

প্রথম ম্যাচে খেলবে এম এস ধোনির চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

মাত্র ১৫দিনের সূচি ঘোষণা করা হয়েছে। কারণ এপ্রিলে শুরু লোকসভা নির্বাচন। নির্বাচনের দিনের ওপর নির্ভর করছে কবে কোথায় ম্যাচ ফেলা হবে।

আইপিএলের সূচি ঘোষণা করা হয়েছে ৭ এপ্রিল পর্যন্ত। ধোনিরা যেহেতু গতবারের চ্যাম্পিয়ন, সেই কারণেই তারা ঘরের মাঠে প্রথম ম্যাচ খেলবে। সেক্ষেত্রে উদ্বোধনী ম্যাচই জমজমাট। ধোনিদের বিরুদ্ধে মাঠে নামবেন কোহলিরা। ২৩ মার্চ কলকাতা নাইট রাইডার্স প্রথম মাঠে নামবে ইডেনেই সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেই।

২৯ মার্চ বেঙ্গালুরুর মাঠে কেকেআর পরবর্তী ম্যাচ খেলবে চিন্নাস্বামী স্টেডিয়ামে। কোহলিদের বিপক্ষে খেলবেন শ্রেয়সের দল। নাইটদের পরের ম্যাচ ৩ এপ্রিল সৌরভের দিল্লি দলের বিরুদ্ধে।

আইপিএল যে একটু আগে শুরু হবে, সেটি জানিয়েছিলেন বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল। তিনি বলেছিলেন, আমরা সরকারী এজেন্সিগুলোর সঙ্গে কথা বলছি। এমনকী বিজ্ঞাপনদাতাতের সঙ্গেও কথা বলা শুরু হয়ে গিয়েছে। তখনই বোঝা যায়, আইপিএল এগোবে।

ভোটের কথা ভেবেই আইপিএল এগিয়ে আনা হয়েছে। ফাইনাল সম্ভবত হবে ২৬ মে। তারপরেই জুন মাসের পাঁচ তারিখ আইসিসি টি ২০ বিশ্বকাপ শুরু হবে। তাই দ্রুত আইপিএল শেষ করতে হবে বোর্ডকে।