১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:০৬:০৭ অপরাহ্ন


ক্যানসারে আক্রান্ত জনপ্রিয় সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২৫-০২-২০২৪
ক্যানসারে আক্রান্ত জনপ্রিয় সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন ক্যানসারে আক্রান্ত জনপ্রিয় সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন


আবারও ক্যানসারে আক্রান্ত দুই বাংলার জনপ্রিয় সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন। ১৬ বছর আগে ২০০৭ সালে এই মারণ রোগকে হারিয়েছিলেন তিনি। কিন্তু গত বছরের ফের কর্কট রোগ বাসা বাঁধে ৬৯ বছরের শিল্পীর শরীরে। এতেই উদ্বিগ্ন অনুরাগীরা। কেমন আছেন? জানালেন শিল্পী।

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, বর্ষীয়ান সঙ্গীতশিল্পীর কিছু শারীরিক জটিলতা হওয়ায় তাঁকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে পরীক্ষা-নিরীক্ষা করার পর জানা যায়, শিল্পীর মুখগহ্বরে ক্যানসার বাসা বেঁধেছে। সঙ্গে সঙ্গে তাঁকে সিঙ্গাপুরের ন্যাশনাল ক্যানসার সেন্টারে ভর্তি করা হয়। সেখানেই হয় অস্ত্রোপচার। শনিবার শিল্পীর জানান, বর্তমানে তিনি অনেকটাই সুস্থ। দ্রুত শুরু হবে থেরাপি।

পাঁচ দশকেরও বেশি সময় ধরে গান গাইছেন সাবিনা ইয়াসমিন। নিজের দীর্ঘ কেরিয়ারে ১৪ বার বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। এছাড়াও শিল্পকলার সঙ্গীত শাখায় অবদানের জন্য বাংলাদেশ সরকার তাঁকে দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদক এবং সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা স্বাধীনতা পুরস্কারে ভূষিত করে। শিল্পীর উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে— ‘সব সখীরে পার করিতে’, ‘এই পৃথিবীর পরে’, ‘মন যদি ভেঙে যায়’, ‘ও আমার রসিয়া বন্ধুরে’র মতো গান।

কবরী পরিচালিত ‘এই তুমি সেই তুমি’ ছবিতে শেষবার নেপথ্যশিল্পী হিসেবে গান গেয়েছিলেন সাবিনা ইয়াসমিন। তিনবার বিয়ে করেছেন শিল্পী। তাঁর প্রথম স্বামীর নাম আনিসুর রহমান। সেই বিয়ে ভাঙার পর তিনি বিয়ে করেন আমির হোসেনকে। সেই বিয়েও টেকেনি। এর পর বাংলার ‘গানওয়ালা’ কবীর সুমনকে বিয়ে করেছিলেন ৬৯ বছরের তারকা।