১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:৪৫:২৬ অপরাহ্ন


লক্ষ্মীপুরে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপি সংঘর্ষ
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৬-০৩-২০২২
লক্ষ্মীপুরে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপি সংঘর্ষ লক্ষ্মীপুরে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপি সংঘর্ষ


লক্ষ্মীপুরের রামগতিতে স্বাধীনতা দিবসে ফুল দিয়ে ফেরার পথে মিছিলে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

এ সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ও জাসাস সভাপতি পৌর কাউন্সিলর দিদারকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৬ মার্চ) সকালে লক্ষ্মীপুর রামগতির আলেকজান্ডার বাজারে এ ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হন। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

পুলিশ ও সংশ্লিষ্ট পক্ষগুলো থেকে জানা গেছে, সকালে প্রথমে আওয়ামী লীগ ফুল দিয়ে আলেকজান্ডার বাজারে আসে। এরপর বিএনপির লোকজন আলেকজান্ডার বাজারে দলীয় কার্যালয়ের দিকে আসতে থাকেন। একপর্যায়ে পথে আওয়ামী লীগ-বিএনপির কর্মীদের মধ্যে বাগ্‌বিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

পরে বিএনপির লোকজন ফুল দিয়ে ফেরার পথে লাঠিসোঁটা হাতে আলেকজান্ডার বাজারে স্লোগান দিতে দিতে এলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন।

ওই ঘটনায় বিএনপির কার্যালয় ভাঙচুর করা হয় বলে দাবি করেন দলটির নেতাকর্মীরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন এবং জাসাস সভাপতি ও পৌর কাউন্সিলর দিদারকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আওয়ামী লীগের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

দুজনকে আটকের কথা জানিয়ে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

রাজশাহীর সময় / এম জি