২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৫:১০:১৯ পূর্বাহ্ন


রাণীশংকৈলে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন
হুমায়ুন কবির,রাণীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১০-০৩-২০২৪
রাণীশংকৈলে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন রাণীশংকৈলে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন


ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে রোববার(১০ মার্চ) জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।" দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো"- 

এ শ্লোগান সামনে নিয়ে এদিন সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে র‌্যালিটি পৌর শহরের কেন্দ্রীয় হাইস্কুল মাঠে গিয়ে সমবেত হয়। সেখানে ইউএনও রকিবুল হাসানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জনপ্রতিনিধি, বিভিন্ন কর্মকর্তা, শিক্ষক, ছাত্র-ছাত্রী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

এ সময় বক্তব্য দেন- উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্যামুয়েল মার্ডি, প্রাথমিক শিক্ষা অফিসার রাহিমউদ্দিন, মৎস্য অফিসার রাকিবুল ইসলাম,ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাসিম ইকবাল প্রমুখ। বক্তারা তাদের বক্তব্যে বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় সকলকে প্রস্তুতিসহ সচেতন থাকার আহবান জানান। ইউএনও তার বক্তব্যে দুর্যোগ প্রস্তুতি দিবসের এবং মহড়া কার্যক্রের গুরুত্ব তুলে ধরেন। এইসাথে তিনি বিভিন্ন দুর্যোগ থেকে রক্ষায় সকলকে সচেতনতা সৃষ্টির আহবান জানান। পরে অগ্নিকান্ড এবং ভূমিকম্প বিষয়ে মহড়া অনুষ্ঠিত হয়।