২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৯:১০:৪৭ অপরাহ্ন


ফিল্মি দুনিয়া থেকে অবসর নেবেন আমির
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ২৭-০৩-২০২২
ফিল্মি দুনিয়া থেকে অবসর নেবেন আমির আমির খান। ফাইল ফটো


বিদায় নিচ্ছেন তাঁর ভালোবাসার জায়গা থেকে। সকাল থেকে এমনই খবর বলিপাড়ায়। চলচ্চিত্র জগত থেকে বিদায় নিতে চলেছেন আমির খান। অভিনয়, পরিচালনা ও প্রযোজনা থেকে নাকি অবসর নেবেন নায়ক। তাঁর শেষ কাজ লাল সিং চাড্ডা।

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট নাকি অবসর নিচ্ছেন। বিদায় নিচ্ছেন তাঁর ভালোবাসার জায়গা থেকে। সকাল থেকে এমনই খবর বলিপাড়ায়। চলচ্চিত্র জগত থেকে বিদায় নিতে চলেছেন আমির খান।

সম্প্রতি, এমন খবরেই সরগরম বলিপাড়া। শোনা গিয়েছে, আমির নাকি আগেই ঠিক করেছিলেন ‘লাল সিং চাড্ডা’ তাঁর শেষ কাজ। এরপর তিনি ফিল্মি জগত থেকে অবসর নেবেন। সময় কাটাবেন পরিবারের সঙ্গে। এ কথা তিনি আগেই জানিয়েছিলেন পরিবারকে। কিন্তু, দর্শকদের তা জানাতে চাননি। আমিরের মনে হয়েছিল, ‘লাল সিং চাড্ডা’ মুক্তির আগে এই কথা দর্শকরা জানতে পারলে সকলে ভুল ভাববেন। সকলে ভাববেন, তিনি প্রমোশনের জন্য এমন কথা বলছেন। কিন্তু, ইরার কথায় ফাঁস হয়ে গেল সেই তথ্য। 

সম্প্রতি, এক সাক্ষাৎকারে আমির জানান, আমির এক সময় এই সিদ্ধান্ত নিয়েছিলেন। যা শুনে তাঁর মে বলেন, ‘গত তিন মাসে আমাদের সঙ্গে যতটা সময় কাটিয়েছ, আমায় সারা জীবনে এত সময় দাওনি। তাই আলাদা করে আর অবসর নিও না।’ অন্য দিকে, আমিরের এই সিদ্ধান্ত শুনে স্ত্রী কিরণও নাকি কেঁদে ফেলে ছিলেন। তিনি বলেছিলেন, ‘যখনই তোমাকে দেখি, তোমার ভিতরে সিনেমাকে দেখতে পাই। তোমার রক্তে সিনেমা।’

এদিকে কিছুদিন আগেই নিজের বিবাহ বিচ্ছেদ নিয়ে খবরে এসেছিলেন আমির। বিচ্ছেদের কারণে হিসেবে তিনি এক সাক্ষাতকারে বললেন রীনা বা কিরন এবং তাঁর সন্তানদের সময় দিতে পারেননি আমির। তিনি বলেছিলেন, ‘আমি ভাবতাম দর্শকদের কাছাকাছি থাকতে হবে। তাঁরাও আমার পরিবার। এই ভেবে ভেবে কখন যে নিজের পরিবারকে অবহেলা করে ফেলেছি, জানি না। ওরা য়ে বাড়িতে অপেক্ষা করছে সে কথা ভুলেই গিয়েছি।’  হয়তো এই কারণেই সিনেমা থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন আমির। কিন্তু, এই সিদ্ধান্ত এখনও তিনি অটুট নাকি পরিবর্তন করেছেন সিদ্ধান্ত, তা সময় বলবে। 

এদিকে, এদিকে আমির খানের বড় ছেলে জুনেদ আসতে চলছেন বলিউডে। আমিরের প্রথম স্ত্রী রীনা ও তাঁর সন্তান হলেন জুনেদ। শোনা যাচ্ছে যশ রাজ ফিল্মসের হাত ধরেই বলিউডে পা রাখবেন তিনি। ছবিটি পরিচালনা করবেন সিদ্ধার্থ পি মালহোত্রা। 

রাজশাহীর সময়/এএইচ