১৪ মে ২০২৪, মঙ্গলবার, ০৬:৩৭:৩৮ পূর্বাহ্ন


অস্ট্রেলিয়ায় ডাস্টবিন থেকে উদ্ধার ভারতীয় মহিলার মরদেহ
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১১-০৩-২০২৪
অস্ট্রেলিয়ায় ডাস্টবিন থেকে উদ্ধার ভারতীয় মহিলার মরদেহ অস্ট্রেলিয়ায় ডাস্টবিন থেকে উদ্ধার ভারতীয় মহিলার মরদেহ


অস্ট্রেলিয়ায় উদ্ধার ভারতীয় মহিলার মরদেহ। ৩৬ বছর বয়সী এই মহিলার মরদেহ শনিবার বাকলের রাস্তায় এক ডাস্টবিন থেকে পাওয়া গিয়েছে। মহিলার নাম চৈতন্য মাধগনি।

পুলিস সূত্রে খবর, চৈতন্যর স্বামী তাঁকে হত্যা করেছে বলে মনে করা হচ্ছে। এই ঘটনার পর ধৃত স্বামী তাঁদের ছেলেকে নিয়ে ভারতে পালিয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। এবং  সেখানে শ্বশুর-শাশুড়ির কাছে সন্তানকে তুলে দেন। ঘটনার পরিপ্রেক্ষিতে ভিক্টোরিয়া পুলিস একটি বিবৃতিতে জানিয়েছে, 'শনিবার উইনচেলসির কাছে বাকলেতে একজন মৃতদেহ উদ্ধার করা হয়েছে।  হত্যাকারীকে গোয়ান্দারা খোঁজার তদন্তে নেমে পড়েছে।'

বিবৃতিতে আরও বলেছেন যে, 'আধিকারিকরা মাউন্ট পোলক রোডে মৃত ব্যক্তির সন্ধান করেছেন।' 

পুলিস আরও জানিয়েছে, মিরকা ওয়ে-তে আরও একটি দেহ উদ্ধার করা হয়েছে। তাঁদের অনুমান যে এই খুনের সঙ্গে ওই ঘটনার কোনও সংযোগ রয়েছে। পুলিস ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্ত শুরু করে দিয়েছে।  

ভিক্টোরিয়া পুলিস বিবৃতিতে জানিয়েছেন , 'তদন্তকারীরা এই মৃত্যুকে সন্দেহজনক মনে করছেন। তদন্তের এই পর্যায়ে, এটি মনে করা হচ্ছে যে জড়িত পক্ষগুলি একে অপরের সঙ্গে পরিচিত এবং অপরাধী বিদেশে পালিয়ে যেতে পারে। সম্প্রদায়ের জন্য অবিলম্বে কোন হুমকি নেই এবং কোন গ্রেফতার করা হয়নি।'

জানা গেছে, চৈতন্য মাধগানি হায়দ্রাবাদের বাসিন্দা। বিয়ের পর স্বামীর সঙ্গে অস্ট্রেলিয়া বসবাস শুরু করেন। দম্পতির এক পুত্র সন্তানও রয়েছে। হায়দ্রাবাদের উপ্পল এলাকার বিধায়ক ভান্ডারি লক্ষ্মী রেড্ডি জানান, ওই মহিলা যেহেতু তাঁর নির্বাচনী এলাকার, তাই বিষয়টি সম্পর্কে জানার পর তিনি আজ তাঁর বাবা-মায়ের সঙ্গে দেখা করেছিলেন। বিধায়ক সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন যে, ওই মহিলার বাবা-মায়ের অনুরোধে তিনি তাঁর দেহ হায়দ্রাবাদের আনার জন্য পররাষ্ট্র দফতরে একটি চিঠি লেখেন।

বিধায়ক বলেন যে, তিনি এই বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডিকেও জানিয়েছেন। মহিলার বাবা-মায়ের দেওয়া তথ্য অনুসারে, তাঁদের জামাই মেয়েকে হত্যা করার স্বীকার করেছেন।