০৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার, ১২:৪০:২৪ অপরাহ্ন


কোনো দেশে শাসক পরিবর্তন করতে চায় না যুক্তরাষ্ট্র: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী
নিউ ইয়র্ক প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৮-০৩-২০২২
কোনো দেশে শাসক পরিবর্তন করতে চায় না যুক্তরাষ্ট্র: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী কোনো দেশে শাসক পরিবর্তন করতে চায় না যুক্তরাষ্ট্র: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী


মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, রাশিয়া বা অন্য কোনো দেশে শাসক পরিবর্তন করতে চায় না। এ কথা মার্কিন কর্তৃপক্ষ বারবার বলে আসছে। এখন পর্যন্ত রাশিয়াতে শাসক পরিবর্তনের কোনো কৌশল হাতে নেয়নি যুক্তরাষ্ট্র। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সম্পর্কে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের মন্তব্যের ব্যাখায় রোববার (২৭ মার্চ) জেরুসালেম সফরের সময় তিনি এসব কথা বলেন। 

পোল্যান্ডে অবস্থান করার সময় বাইডেন বলেছেন, পুতিন (রাশিয়ার) ক্ষমতায় থাকতে পারবেন না। রাশিয়ার পক্ষ থেকে বাইডেনের এমন মন্তব্যের তীব্র সমালোচনা করা হয়েছে।

রোববার জেরুসালেম সফরের সময় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেন, আমি মনে করি মার্কিন প্রেসিডেন্ট বলতে চেয়েছেন যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আর এ যুদ্ধের ব্যয়ভার বহন করতে পারবেন না। এরপর তিনি ইউক্রেন বা আর কোনো দেশের সাথে যুদ্ধে জড়াতে পারবেন না।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আপনারা জানেন মার্কিন কর্তৃপক্ষ বারবার বলেছে যে তারা রাশিয়া বা অন্য কোনো দেশে শাসক পরিবর্তন করতে চায় না।

রাজশাহীর সময়/এএইচ