২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১১:২৬:৪৮ পূর্বাহ্ন


ক্যাম্পাসে নারী শিক্ষার্থীকে ধাক্কা দিলো বিশ্ববিদ্যালয়ের কর্মচারী
আল্-মারুফ, রাবি:
  • আপডেট করা হয়েছে : ২৮-০৩-২০২২
ক্যাম্পাসে নারী শিক্ষার্থীকে ধাক্কা দিলো বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ক্যাম্পাসে নারী শিক্ষার্থীকে ধাক্কা দিলো বিশ্ববিদ্যালয়ের কর্মচারী


সারা দেশের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়েও (রাবি) বাম জোটের অর্ধদিবস হরতাল পালিত হয়েছে। হরতাল চলাকালে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন কর্মচারীদের হাতাহাতির ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টার সামনে ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুনকে ধাক্কা দিয়েছেন এক কর্মচারী। সোমবার (২৮ মার্চ) সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীর কাছে দ্রব্যমূল্য বৃদ্ধির লিফলেট বিতরণ করছিলেন বাম ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা পরিবহন কর্মকর্তার কাছে হরতালের সমর্থনের জন্য বাসগুলোকে বন্ধ রাখতে বলেন। বাসগুলো নির্দিষ্ট সময় যেতে না পারায় কর্মকর্তা-কর্মচারীরা তাদের উদ্দেশ্য করে জামায়াত-শিবিরের মদদে বিশ্ববিদ্যালয় উত্তেজিত করতে এসব কর্মকাণ্ড করছে বলে গালি দিতে থাকেন। এ সময় প্রক্টরের সামনে হাতাহাতিতে জড়িয়ে পড়েন শিক্ষার্থী ও বাস কর্মচারীরা। 

রাবি সমাজতন্ত্র ছাত্র ফ্রন্ট শাখার আহ্বায়ক রিদম শাহারিয়ার বলেন, সারাদেশে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে প্রগতিশীল বাম জোটের সমর্থনে আমাদের কর্মসূচি পালনের সময় প্রক্টর ও ছাত্র উপদেষ্টার সামনে হামলা করেন পরিবহনের কর্মচারীরা। এ সময় আমরা কয়েকজন আহত হই। 

এদিকে ধাক্কাধাক্কির ঘটনা অস্বীকার করে রাবি প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, প্রগতিশীল জোটের নেতাকর্মীরা সকালে ক্যাম্পাসের বাসগুলো চলাচলে বাধা দেয়। যেহেতু বিশ্ববিদ্যালয়ে এখন ক্লাস ও পরীক্ষা চলমান, তাই তাদের আমরা বাসগুলো চলাচলে বিঘ্ন ঘটাতে নিষেধ করি। পরে প্রক্টর অফিসে তাদের সঙ্গে আলোচনা করি। এখানে হাতাহাতি বা ধাক্কাধাক্কির কোনো ঘটনা ঘটেনি। 

রাজশাহীর সময় / এম জি