০৬ ফেব্রুয়ারী ২০২৩, সোমবার, ১১:৩৮:৩৯ পূর্বাহ্ন


ভালো কাজে পুলিশ কমিশনারকে সম্মাননা স্মারক দিলো রাজশাহী স্বাধীনতা উৎসব কমিটি
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৯-০৩-২০২২
ভালো কাজে পুলিশ কমিশনারকে সম্মাননা স্মারক দিলো রাজশাহী স্বাধীনতা উৎসব কমিটি ভালো কাজে পুলিশ কমিশনারকে সম্মাননা স্মারক দিলো রাজশাহী স্বাধীনতা উৎসব কমিটি


রাজশাহীতে করোনা মহামারীর সময়ে হাসপাতালে অক্সিজেন সিলিন্ডারের স্বল্পতায় পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক স্থাপন, ডিজিটাল অপরাধ নিয়ন্ত্রণে সাইবার ক্রাইম ইউনিট গঠন, নগর নিরাপত্তায় নগর জুড়ে সিসি ক্যামেরা স্থাপনসহ কিশোর অপরাধ নিয়ন্ত্রণে কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ তৈরির এমন নানাবিধ উদ্যোগের জন্য আরএমপি'র পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিককে সম্মাননা স্মারক দিয়েছে রাজশাহী স্বাধীনতা উৎসব কমিটি।

সোমবার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৪টায় লালন শাহ মুক্ত মঞ্চে  ৫০টি সামাজিক ও স্বেচ্ছাসেবী যুব সংগঠন সমন্বয়ে গঠিত রাজশাহী স্বাধীনতা উৎসব কমিটি স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ঘুড়ি উৎসব, ফানুস উৎসব, সম্মাননা ও স্বাধীনতা কনসার্টের আয়োজন করে।

অনুষ্ঠানে পুলিশ কমিশনারের পক্ষে সম্মাননা স্মারক গ্রহণ করেন আরএমপি'র অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম।

উল্লেখ্য, করোনার মহামারীকালে রাজশাহীতে রোগী বাঁচাতে সবচেয়ে বড় প্রয়োজন ছিলো অক্সিজেনের। অক্সিজেন সংকটের জন্যে ঝরেছে অনেক প্রাণ। তবে সেই কঠিন মুহূর্তে পুলিশ কমিশনার রাজশাহীতে পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক চালু করে বিনামূ্ল্যে বাড়ি বাড়ি অক্সিজেন সেবা দিয়ে মানবতার নজির সৃষ্টি করেন। এটাই ছিলো বাংলাদেশের অক্সিজেন সেবার প্রথম উদ্যোগ।

এর পূর্বে পুলিশ কমিশনার আরএমপিতে যোগদানের পরপরই ডিজিটাল নিরাপত্তায় সাইবার ক্রাইম ইউনিট গঠন এবং রাজশাহী মহানগরীকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলতে নগর জুড়ে সিসি ক্যামেরা স্থাপন করেন। এর পাশাপাশ কিশোর অপরাধ দমনের লক্ষ্যে কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ তৈরী করেন ।

পুলিশ কমিশনারের এসকল সময়োপযোগী উদ্যোগ ও দিকনির্দেশনায় আরএমপি সকল ধরনের অপরাধ দমনে নজির স্থাপন করেছে। আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি বিভিন্ন ধরনের সামাজিক ও মানবিক কর্মকান্ডে আরএমপিকে করেছে অনন্য। সর্বপরি নগরবাসীর জনপ্রত্যাশা পূরণে তথা জনসন্তুষ্টি অর্জন করতে সক্ষম হয়েছে আরএমপি।

পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক এর এসকল আধুনিক নিরাপত্তামূলক ব্যবস্থা ও মানবিক কাজের জন্য এই সম্মাননা স্মারক প্রদান করা হয়।

রাজশাহীর সময়/এএইচ