২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:০৫:৪৭ অপরাহ্ন


সাপাহার লক্ষ্মীপুর রাস্তার বেহাল দশা
হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৯-০৩-২০২২
সাপাহার লক্ষ্মীপুর রাস্তার বেহাল দশা সাপাহার লক্ষ্মীপুর রাস্তার বেহাল দশা


সাপাহার উপজেলার মরা ডাঙ্গা গ্রামের একটি মাত্র রাস্তা বাহির হবার পথ। রাস্তাটির একাধিকবার বরাদ্দ হলেও কাজ করা হয়নি। ওই রাস্তার বরাদ্দ কেটে বারবার অন্য রাস্তায় কাজ করা হয় বলে এলাকাবাসী সূত্রে জানা যায় ।

রাস্তার  বেহাল অবস্থা দেখার কেউ নেই সামান্য বৃষ্টি হলেই এক হাঁটু কাঁদো আর খরার সময় এক হাঁটু ধুলো এ যেন এক নিত্যনৈমিত্তিক ব্যাপার। এটা হচ্ছে নওগাঁ জেলা সাপাহার উপজেলার সদর ইউনিয়নের লক্ষীপুর হতে মরাডাঙ্গা, মজিদপাড়া হয়ে দমদমা যাবার রাস্তা,এখানে আছে লক্ষীপুর মিশন, স্কুল, মসজিদ ও মন্দির, এবং মরাডাঙ্গা গ্রামের বাইর আর  প্রবেশের একমাত্র পথ।

এ রাস্তা ব্যবহারে অযোগ্য হয়ে পড়ে থাকে খুব কষ্ট করে গ্রামবাসীরা রাস্তা দিয়ে চলাচল করে। আর মসজিদপাড়া দমদমা গ্রামবাসী বিকল্প রাস্তা ব্যবহার করে চলাচল করে যার ফলে তাদের অনেক ঘুরতে হয় ফলে ভোগান্তির স্বীকার হতে হয়। আমচাষীরা  চরম বিপদে পড়ে যায় আম বহন করতে হিমশিম খেতে হয় আম চাষিদের।

তাই এলাকা বাসীর পক্ষে সংসৃষ্ট কর্তৃপক্ষের কাছে ও খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি’র নিকট রাস্তাটি নির্মান করার সু দৃষ্টি কামনা করেছে উপজেলার ওড়নপুর, মরাডাঙ্গা, মসজিদপাড়া ও দমদমা গ্রামবাসীর সর্বসাধারণ।

রাজশাহীর সময়/এএইচ