২৯ মে ২০২৪, বুধবার, ০৬:১৪:১০ পূর্বাহ্ন


মধুখালীতে গণপিটুনিতে দুই নির্মাণ শ্রমিক নিহত
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৪-২০২৪
মধুখালীতে গণপিটুনিতে দুই নির্মাণ শ্রমিক নিহত ছবি: সংগৃহীত


ফরিদপুরের মধুখালীর ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লীতে গণপিটুনিতে দুই নির্মাণ শ্রমিক নিহত ও আরও পাঁচজন গুরুতর আহত হয়েছেন। তাদের উদ্ধার করতে গিয়ে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

এ ঘটনার শুক্রবার (১৯ এপ্রিল) সেখানে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসানুজ্জামান গণপিটুনিতে দুইজন শ্রমিক নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত নির্মাণ শ্রমিকরা হলেন: মধুখালী উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের ঘোপেরঘাট গ্রামের শাহজাহান খানের ছেলে আশরাফুল (২১) ও তার ভাই আশাদুল (১৫)।

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় ওই এলাকার একটি কালীমন্দির পোড়ানোর ঘটনাকে কেন্দ্র করে নির্মাণ শ্রমিকদের গণপিটুনি দেয় এলাকাবাসী। পরে মুমূর্ষু অবস্থায় তাদের নির্মাণাধীন একটি স্কুল ভবনের কক্ষে হাত-পা বেঁধে মেঝেতে ফেলে জিম্মি করে রাখা হয়।

খবর পেয়ে সন্ধ্যার পর প্রথমে মধুখালী থানার ইউএনও ও ওসির নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে যায়। পরিস্থিতি বেগতিক দেখে ফরিদপুর ও রাজবাড়ী থেকে অতিরিক্ত পুলিশ সেখানে আনা হয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলিবর্ষণ করে পুলিশ।

খবর পেয়ে ফরিদপুর থেকে জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম ঘটনাস্থলে যান। প্রায় ৬ ঘণ্টারও বেশি সময় পর আহতদের উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, এখানে পঞ্চপল্লী গ্রামে একটি কালীমন্দিরে আগুন দেওয়া থেকে ঘটনার সূত্রপাত হয়। গ্রামবাসীর সন্দেহ, এখানে একটি নির্মাণাধীন প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ শ্রমিকরা মন্দিরে আগুন দিয়েছেন। তারা ওই শ্রমিকদের ওপর হামলা করে গুরুতর আহত করে।

এ ঘটনায় পুরো এলাকায় আতঙ্ক ও উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকার অতিরিক্ত র‌্যাব ও পুলিশ মোতায়েন করা হয়। অতিরিক্ত নিরাপত্তার স্বার্থে জেলা প্রশাসন প্লাটুন বিজিবি পাঠাতে বলার পর বিজিবি মোতায়েন করা হয়।