১৫ মে ২০২৪, বুধবার, ০৯:৩০:২৭ পূর্বাহ্ন


রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার
রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৯-০৪-২০২৪
রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের  ঝুলন্ত লাশ উদ্ধার রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার


ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার গাজীরহাট-পাঁচপীর এলাকা থেকে সোমবার (২৯ এপ্রিল) দুপুরে মো.শানু (২৫) নামে এক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত শানু গাজীরহাট-পশ্চিমপাড়া গ্রামের তাহের হোসেনের ছেলে এবং সে ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট থেকে  ইলেকট্রনিক ডিপার্টমেন্টে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করেছে। রাণীশংকৈল থানার ওসি সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেন।

স্থানীয়সূত্রে জানা গেছে, ঘটনার দিন  ভোরে গাজীরহাট-পশ্চিমপাড়া গ্রামের কৃষকেরা বরো ধান ক্ষেতে কিটনাষক বিষ প্রয়োগ করতে এসে পাশের পাঁচপীর কবরস্থানের একটি ছোট আম গাছের ডালে শানুর ঝুলন্ত মরদেহ দেখতে পায়। এ সময় আম গাছের ডালে প্যান্টের বেল দিয়ে গলার প্যাঁচ দিয়ে ডালের সাথে আটকানো শানুর ঝুলন্ত মরদেহ মাটি ও ডালের দূরত্ব কম হওয়ায় মরদেহটির নিচের অংশের পা দুটির হাটু পর্যন্ত  মাটিতে লেগে ছিলো। এরপর থানায় খবর দিলে,খবর পেয়ে এএসপি সার্কেল রেজাউল হক, ওসি সোহেল রানাসহ পুলিশ ঘটনাস্থলে হাজির হন। পুলিশ ওই মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এদিকে,নিহত শানুর চাচাত ভাই সাদ্দাম হোসেন ও প্রতিবেশীরা জানান,শানু গতকাল রাতে বনগাঁও তাফসির কোরআন মাহফিলে গেছিল। রাত সাড়ে ১২ টার পর গাজির হাট বাজরে তাকে অনেকে দেখেছে। এর পর থেকে সে ওই রাতে বাড়িতে ফিরেছিল কিনা তা জানিনা। পরদিন আমরা তার ঝুলন্ত মরদেহ দেখতে পাই। মরদেহের ঝুলন্ত অবস্থার ধরণ দেখে স্থানীয় কেউ কেউ শানুর মৃত্যুকে পরিকল্পিত হত্যা বলে মন্তব্য করেন। 

রাণীশংকৈল থানা অফিসার ইনচার্জ সোহেল রানা আরো বলেন,খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে। সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এ নিয়ে থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি।