১৮ মে ২০২৪, শনিবার, ১১:১৮:১৭ অপরাহ্ন


এলবিডব্লিউ আউটের সিদ্ধান্তে ব্যাট-হেলমেট ছুঁড়ে ফেললেন বাংলাদেশের ক্যাপ্টেন
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৫-০৫-২০২৪
এলবিডব্লিউ আউটের সিদ্ধান্তে ব্যাট-হেলমেট ছুঁড়ে ফেললেন বাংলাদেশের ক্যাপ্টেন এলবিডব্লিউ আউটের সিদ্ধান্তে ব্যাট-হেলমেট ছুঁড়ে ফেললেন বাংলাদেশের ক্যাপ্টেন


বাংলাদেশ দলের ক্যাপ্টেন নিগার সুলতানা তাঁর আউটের সিদ্ধান্তে দৃশ্যত হতাশ ছিলেন। অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত তিনি মেনে নিতে পারেননি। ম্যাচে ভারতীয় বোলার রাধা যাদবের বিরুদ্ধে ব্যাট করছিলেন নিগার সুলতানা জ্যোতি। এই সময়ে একটি শট খেলতে গিয়ে রাধার বল মিস করে যান নিগার সুলতানা। বল গিয়ে লাগে তাঁর থাই প্যাডে। এলবিডব্লিউয়ের আপিল করেন ভারতীয় ক্রিকেটাররা। সেই আবেদনে সাড়া দেন আম্পায়ার। আউট হয়ে বেরিয়ে যাওয়ার সময়েই আম্পায়ারের আউটের সিদ্ধান্তের প্রতি তাঁর অনাস্থা দেখিয়ে নিজের ব্যাট এবং হেলমেটটি বাউন্ডারির বাইরে ছুঁড়ে মারেন নিগার সুলতানা জ্যোতি।

সিলেটে এই ম্যাচে ভারত সাত উইকেটে বাংলাদেশের বিরুদ্ধে জিতেছে। এই জয়ের ফলে সিরিজও জিতেছে ভারত। বাংলাদেশের হয়ে ম্যাচে ভালো শুরু করেছিলেন মুর্শিদা খান এবং দিলারা আখতার। ৬.৩ ওভারেই উঠে যায় ৪৬ রান। এরপরেই ইনিংসে নামে ব্যাটিং ধ্বস। একের পর এক ব্যাটার আউট হয়ে যান। ফলে সমস্যায় পড়ে যায় বাংলাদেশ।

একটা দিক এই সময়ে ধরে রেখেছিলেন সুলতানা। তিনি ৩৬টি বল খেলেন, করেন ২৮ রান। রাধা যাদবের বলে একটি এসে এই সময়ে সোজা ব্যাটে জোরে শট মারতে যান নিগার সুলতানা। তবে ব্যাটে বলে ঠিক করে হয়নি। আর তা না হওয়ার ফলেই বল তাঁর প্যাডে গিয়ে লাগে। খালি চোখে বল একটু উঁচুতে লেগেছে দেখে মনে হলেও আম্পায়ার আউট দিয়ে দেন। আর তাতেই বেজায় চটে যান নিগার সুলতানা জ্যোতি।