২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৯:০৮:০৭ অপরাহ্ন


বন্ধু নির্বাচনে সতর্ক হতে হবে, সহিংস উগ্রবাদ ও মাদক প্রতিরোধ কর্মশালায় আরএমপি পুলিশ কমিশনার
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ৩১-০৩-২০২২
বন্ধু নির্বাচনে সতর্ক হতে হবে, সহিংস উগ্রবাদ ও মাদক প্রতিরোধ কর্মশালায় আরএমপি পুলিশ কমিশনার বন্ধু নির্বাচনে সতর্ক হতে হবে, সহিংস উগ্রবাদ ও মাদক প্রতিরোধ কর্মশালায় আরএমপি পুলিশ কমিশনার


রাজশাহী মহানগরীতে অনুষ্ঠিত হলো সহিংস উগ্রবাদ ও মাদক প্রতিরোধে যুব সামাজের করণীয় শীর্ষক কর্মশালা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক।

বৃহস্পতিবার (৩১ মার্চ), সকাল ১০টায় রাজশাহী কলেজ অডিটোরিয়ামে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও মানব কল্যাণ পরিষদের আয়োজনে এবং দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় “সহিংস উগ্রবাদ ও মাদক প্রতিরোধে যুব সামাজের করণীয়”শীর্ষক কর্মশালার আয়োজন করা হয়। এই কর্মশালায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

কর্মশালায় করোনাকালীন পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক, মানবিক সহায়তা, মাদক ও কিশোর গ্যাং নিয়ন্ত্রণ এবং সাইবার ক্রাইম রোধকল্পে অনন্য ভূমিকা রাখায় পুলিশ কমিশনারকে সম্মাননা স্মারক প্রদান করে এশিয়া ফাউন্ডেশন ও মানব কল্যাণ পরিষদ ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশ দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “স্বপ্নের সোনার বাংলা” গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

প্রধান অতিথি আরো বলেন, মাদক ও উগ্রবাদ থেকে দূরে থাকতে হবে। মাদকাসক্ত ব্যক্তি পরিবার ও সমাজের বোঝা। তারা দেশকে কিছুই দিতে পারে না। অনেক মেধাবী তরুণ মাদকের ছোবলে বিলিন হয়ে গেছে। বন্ধু নির্বাচনে সতর্ক হতে হবে।

এছাড়াও তিনি বলেন, নগরীতে ডিজিটাল নিরাপত্তায় সাইবার ক্রাইম ইউনিট গঠন করা হয়েছে, নগর জুড়ে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এর পাশাপাশি কিশোর অপরাধ দমনের লক্ষ্যে কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ তৈরী করা হয়েছে। কেউ অপরাধ করলে কোন ছাড় দেওয়া হবে না।

কমিশনার বলেন, ৩০ লক্ষ শহিদের বিনিময়ে আমরা এ দেশ পেয়েছি। দেশকে ভালোবাসতে হবে। তিনি নতুন প্রজন্মকে এদেশের দায়িত্বভার নিতে সুনাগরিক হিসেবে নিজেকে তৈরী করার আহ্বান জানান।

এ ধরনের কর্মশালা আয়োজনে সহায়তার জন্য এশিয়া ফাউন্ডেশন ও মানব কল্যাণ পরিষদকে ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি হিসেবে কর্মশালায় বক্তব্য রাখেন, মোঃ মজিদ আলী, বিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন), আরএমপি, রাজশাহী, প্রফেসর মহা. হবিবুর রহমান, সাবেক অধ্যক্ষ, রাজশাহী কলেজ, প্রফেসর আব্দুল খালেক, অধ্যক্ষ, রাজশাহী কলেজ, প্রফেসর ড. মুর্শিদা ফেরদৌস বিনতে হাবিব, মনোবিজ্ঞান বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং সাদাত সদরুদ্দিন শিবলী, প্রোগ্রাম ডিরেক্টর, দি এশিয়া ফাউন্ডেশন ।

এসময় বক্তারা সহিংস উগ্রবাদ ও মাদক প্রতিরোধে যুব সামাজের করণীয় সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার(প্রশাসন), রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ।

রাজশাহীর সময় / এম জি