১৯ মে ২০২৪, রবিবার, ০৮:৪৩:৪০ অপরাহ্ন


বাঙালি ডিজাইনারের শাড়িতে মেট গালায় ঝড় তুললেন আলিয়া!
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ০৭-০৫-২০২৪
বাঙালি ডিজাইনারের শাড়িতে মেট গালায় ঝড় তুললেন আলিয়া! ছবি: সংগৃহীত


নিজের অভিনয়ের জাদুতে দেশ তথা বিশ্বের সকলকে মুগ্ধ করেছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। শুধু কি অভিনয়! ফ্যাশন এবং স্টাইলিংয়ের ক্ষেত্রেও যেন মুকুটহীন সম্রাজ্ঞী তিনি! সেটাই আরও একবার প্রমাণ করে দিলেন 'গঙ্গুবাঈ' অভিনেত্রী। দুর্দান্ত শাড়িতে এবারের মেট গালার রেড কার্পেটে রীতিমতো ঝড় তুলে দিলেন আলিয়া।

আর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে অভিনেত্রীর সেই লুক। যা দেখে চোখ ফেরাতে পারছেন না তাঁর ভক্তরাও।

বলাই বাহুল্য, চলতি বছরের মেট গালা লুকে অভিনেত্রী দিয়েছেন এক বিশেষ চমক। ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা দুর্দান্ত একটি শাড়িতে আন্তর্জাতিক রেড কার্পেটে দেখা গিয়েছে আলিয়াকে। আর গত বারের মেট গালার থেকে অভিনেত্রীর এবারের মেট গালা লুক একেবারেই আলাদা!

মেট গালার রেড কার্পেটে তখন ঐতিহ্যবাহী পোশাকে পা রেখেছেন আলিয়া, তাঁকে দেখে চারপাশে শুরু হয়ে যায় হইচই। এমনকী ক্যামেরার সামনে পোজ দেওয়ার সময় আন্তর্জাতিক পাপারাৎজিরা আলিয়ার নাম ধরে চিৎকার করতেও শুরু করে দেন। আর বলাই বাহুল্য যে, আলিয়ার এই লুক তাঁর ভক্তদেরও পছন্দ হয়েছে। একজন ভক্ত এক্স প্ল্যাটফর্মে লেখেন, "এভাবেই মেট গালা-য় নিজেকে উপস্থাপন করা উচিত। আলিয়া ভাটকে দুর্দান্ত দেখাচ্ছে!" আর একজন আবার লিখেছেন, "আলিয়া ভাটের সাজপোশাকই সেরা। দুঃখিত মেট গালা!"

শাড়ি জড়িয়ে আন্তর্জাতিক মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করতে পেরে যারপরনাই উচ্ছ্বসিত স্বয়ং অভিনেত্রীও। মেট গালা-র রেড কার্পেট ইন্টারভিউতে তাঁর সেই উচ্ছ্বাস ফুটে উঠেছে। Vogue-কে দেওয়া এক সাক্ষাৎকারে আলিয়া বলেন, "আমার দারুণ লাগছে। আর আমি প্রচণ্ড উচ্ছ্বসিতও বটে! কয়েক মাসের প্রস্তুতি, প্রচুর আলাপ-আলোচনা এবং বাকি সব কিছুই এই মুহূর্তটাকে তৈরি করেছে। এ যেন অবচেতন মনের কোনও রূপকল্প, কিন্তু এটা খুবই স্পেশাল! মেট গালায় এটা আমার দ্বিতীয় বার। কিন্তু প্রথম বার আমি এখানে শাড়ি পরলাম। যখন আমি 'গার্ডেন অফ টাইম' বিষয়টাকে ড্রেস কোড হিসেবে ভেবেছি, তখন আমার মনে হয়েছে যে, নিরন্তর বা অসীম কিছু করতে হবে। আর শাড়ির থেকে নিরন্তর কিছুই হতে পারে না।"

গত বছর News18 Showsha-র সঙ্গে এক বিশেষ আলাপচারিতায় মেট গালা ২০২৩-এর রেড কার্পেটে হাঁটার স্মৃতি হাতড়ে আলিয়া জানিয়েছিলেন যে, "আমার মধ্যে থাকা ছোট্ট মেয়েটা তখন এটাই নিশ্চিত করতে ব্যস্ত ছিল যে, রেড কার্পেটে পড়ে যাওয়া চলবে না। আর সেখানে পোজ দেওয়ার, এক বুক নিঃশ্বাস নেওয়ার এবং মুহূর্তটা উপভোগ করার জন্য পর্যাপ্ত সময় পাব, সেটাও নিশ্চিত করেছি।"

অর্থাৎ ঐতিহাসিক মুহূর্ত গড়ার সময় আলিয়া এটা নিশ্চিত করেছিলেন যে, কোনও চাপই যেন তাঁর সামনে বাধা হয়ে দাঁড়াতে না পারে। অভিনেত্রীর কথায়, "এটি নিজেকে খুব বেশি চাপ দেওয়া এবং সেটিকে গুরুত্ব সহকারে নেওয়ার বিষয়ে নয়। এটা বড় একটা বিষয়। কিন্তু সেই সঙ্গে মনে আনন্দ এবং ফুরফুরে ভাবও বজায় রাখতে হবে। যাতে মুখও আনন্দোজ্জ্বল দেখায়। আর এটাই ছিল আমার অন্যতম লক্ষ্য। বলতে গেলে সেখানে আমি সত্যিই খুব ভাল সময় কাটিয়েছি।"