২১ মে ২০২৪, মঙ্গলবার, ০১:১৫:২৯ পূর্বাহ্ন


সমাজমাধ্যম ছাড়তে ইচ্ছুক অলিভিয়া!
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ১০-০৫-২০২৪
সমাজমাধ্যম ছাড়তে ইচ্ছুক অলিভিয়া! ছবি: সংগৃহীত


বর্তমান সময়ে তারকাদের কাছে পৌঁছে যাওয়ার সহজ পথ সমাজমাধ্যম। অনুরাগীদের কথা ভেবে, আবার কখনও নিজেদের উপস্থিতি জানান দিতেও নিয়মিত সমাজমাধ্যমে নিজেদের হাল-হকিকত জানাতে হয় তারকাদের। কখনও কখনও বিষয়টা আবার অনেকের কাছে 'বোঝা' হয়ে দাঁড়ায়। যেমন হয়েছে অভিনেত্রী অলিভিয়া সরকারের ক্ষেত্রে।

সমাজমাধ্যম ছাড়তে চাইছেন অলিভিয়া। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন অভিনেত্রী। সেই পোস্টে লেখা, ''পিছু হটছি সমতা ফিরে পাওয়ার জন্য। যখন ফিরে আসব, তখন আপনাদের সঙ্গে দেখা হবে।'' কয়েক দিন আগে পর্যন্ত সমাজমাধ্যমে পোস্ট করতেন অলিভিয়া। হঠাৎ 'অরুচি' কেন? আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হলে অভিনেত্রী বললেন, ''প্রত্যেকেই তো সমাজমাধ্যমে নিজেকে সেরা প্রমাণ করতে চায়। সেটা করতে গিয়ে কখনও কখনও নিজের প্রকৃত সত্তাকে আমরা ভুলে যাই।'' অলিভিয়ার মতে, মুখে অন্য কথা বললেও মানুষ শেষ পর্যন্ত পরস্পরের সঙ্গে প্রতিযোগিতাপূর্ণ মনোভাব নিয়েই মেশে।

অলিভিয়ার মতে, সমাজমাধ্যমের প্রভাবে মানুষ এখন দিগ্ভ্রা‌ন্ত পথিকের মতো। অভিনেত্রী জানালেন, তিনি সমাজমাধ্যমে নিয়মিত থাকেন না। অলিভিয়ার কথায়, ''বছর কয়েক আগেও তো এই সব ছিল না। রোজ সকালে দায়িত্ব নিয়ে একটা পোস্ট, বিকালে একটা পোস্ট আর ওই কখন 'রিচ' বেশি... এ সব আর ভাল লাগছে না।''

এই মুহূর্তে নিজের সঙ্গে একটু সময় কাটাতে চাইছেন অলিভিয়া। তা হলে কি তিনি আর সমাজমাধ্যমে আর ফিরবেন না? অথচ, ফেসবুক তিনি ব্যবহার করছেন। অভিনেত্রী বললেন, ''ফেসবুক আমার ব্যক্তিগত প্রোফাইল। আপাতত জীবনে একটু সমতা ফেরাতেই সমাজমাধ্যম থেকে দূরে থাকতে চাই। ভবিষ্যতে আবার ফিরে আসব।'' তবে, প্রশ্ন কি অন্য সমাজমাধ্যম নিয়ে? সেই সঙ্গে, নতুন কাজের ব্যাপারেও এই মুহূর্তে অভিনেত্রী কথা বলতে ইচ্ছুক নন। আপাতত শুধুই তাঁর নিজেকে নতুন করে আবিষ্কারের প্রচেষ্টা।