২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:০৪:৫৪ পূর্বাহ্ন


রাজশাহীতে এমপির পিএসের আইসিটি মামলায় ইউপি চেয়ারম্যানসহ ৪জন কারাগারে
মঈন উদ্দীন
  • আপডেট করা হয়েছে : ০৩-০৪-২০২২
রাজশাহীতে এমপির পিএসের আইসিটি মামলায় ইউপি চেয়ারম্যানসহ ৪জন কারাগারে রাজশাহীতে এমপির পিএসের আইসিটি মামলায় ইউপি চেয়ারম্যানসহ ৪জন কারাগারে


রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য মুনসুর রহমানের ব্যক্তিগত সহকারীর দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পানানগর ইউপি চেয়ারম্যানসহ চার আওয়ামী লীগ নেতার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

রবিবার (৩ এপ্রিল) রাজশাহীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাঁদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

জানা যায়, দুর্গাপুর উপজেলার পানানগর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহার আলী খাঁ এর নেতৃত্বে বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম কহিদুল ইসলাম, পানানগর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আবু মাষ্টার ও মাহবুবুর রহমান লাল্টু স্থানীয় নেতৃবৃন্দদের দিয়ে কালিনগর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান রহমানের নামে মিথ্যা অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেন।

উক্ত ঘটনার প্রতিবাদ জানিয়ে পরদিন এমপির লোকজন দুর্গাপুর উপজেলায় ব্যাক্তিগত কার্যালয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেন। এরপর ৩০ জানুয়ারী সংসদ সদস্যদের ব্যক্তিগত সহকারি শফিকুল ইসলাম তরফদার বাদী হয়ে উক্ত চারজনকে আসামী করে  ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। উক্ত মামলায় পানানগর ইউপি য়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহার আলী খাঁ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম কহিদুল ইসলাম, পানানগর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আবু মাষ্টার ও মাহবুবুর রহমান লাল্টু উচ্চ আদালত থেকে ৬সপ্তাহের আগাম জামিন নেন। উচ্চ আদালত থেকে নেয়ার জামিনের মেয়াদ গত ৩০ মার্চ শেষ হয়। এরপর আজ রোববার রাজশাহী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল বাহার এর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। বাদী ও রাষ্ট্রপক্ষের কৌঁসুলিদের যুক্তিতর্ক শেষে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল বাহার আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

রাজশাহীর সময়/এএইচ