২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:৫৮:১৩ অপরাহ্ন


ইরানি পরিচালকের ছবিতে জয়া
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ০৭-০৪-২০২২
ইরানি পরিচালকের ছবিতে জয়া জয়া আহসান । ফাইল ফটো


জয়া আহসান এখন বাংলাদেশের পাশাপাশি এপার বাংলাতেও পরিচিত নাম। গঙ্গা পাড়ের দর্শকদেরও তিনি মুগ্ধ করে রেখেছেন নিজের অভিনয় প্রতিভা দিয়ে। সেই জয়া আহসানের কেরিয়ারে এবার নতুন মোড়। জানা যাচ্ছে, অভিনেত্রী এবার এক ইরানি পরিচালকের ছবিতে অভিনয় করছেন। ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম পরিচালিত 'ফেরেশতে' সিনেমায় ঢাকার বিভিন্ন লোকেশনে শুটিং করতে দেখা গেছে অভিনেত্রীকে। আগামী ২০ দিন তিনি এই সিনেমার শুটিং করবেন বলে সূত্রের খবর।

গত সোমবার ঢাকার কুয়েতি মসজিদ এলাকায় সকাল থেকেই শুটিং করতে দেখা যায় জয়া আহসানকে। ক্যামেরার পেছনে ছিলেন মুর্তজা অতাশ জমজম। তবে সিনেমার শুটিং নিয়ে জয়া আহসান ও তাঁর সহশিল্পী শিমু মুখে কুলুপ এঁটেছেন। জয়া এখনই তিনি এ সিনেমা প্রসঙ্গে বিস্তারিত কিছু জানাতে চাননি। শুধু বলেছেন, ‘দারুণ গল্পের একটি প্রজেক্ট সময় হলেই বিস্তারিত জানাব।’ জয়ার সঙ্গে শুটিং-এ দেখা গিয়েছে বাংলাদেশের আরেক অভিনেত্রী  রিকিতা নন্দিনী শিমুকে। দুইজনই বস্তিতে বসবাসকারীর পোশাকে সেজে রিকসায় চড়ে ঘুরছেন। জয়ার কোলে তিন বছরের একটি বাচ্চাও রয়েছে। প্রায় ২০ দিনের শুটিং করবে ইরানি টিম। বেশিরভাগই হবে ডে-শুট। শুটিংয়ের ইউনিট থেকে নাম প্রকাশে অনিচ্ছুক একজন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ঢাকার নিউ মার্কেটসহ বিভিন্ন এলাকায় এই সিনেমার শুটিং করা হবে। 

‘দিন-দ্য ডে’খ্যাত ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম বর্তমানে ঢাকায় রয়েছেন। জানা যাচ্ছে, জমজমসহ আরও চার জন ইরানি শিল্পী গত মার্চ থেকে বাংলাদেশেই আছেন। শুটিংয়ের আগে চষে বেড়িয়েছেন ঢাকার বিভিন্ন স্থান। কয়েক সপ্তাহ আগে বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে ‘সিএনজি’ নামে একটি সিনেমার শুটিং-এর অনুমতি পেয়েছেন ইরানি নির্মাতা মুর্তজা আতশ জমজম। এর আগে অনন্ত জলিলের প্রযোজনায় ‘দিন দ্য ডে’ চলচ্চিত্র পরিচালনা করেছেন তিনি। তখন মনে করা হয়েছিল, ‘সিএনজি’র সঙ্গে অনন্ত জলিলেরও যোগ রয়েছে। এখন একাধিক সংবাদ মাধ্যমের খবরে বলা হচ্ছে, আতশ জমজমের ‘ফেরেশতে’ নামের ছবিতে অভিনয় করেছেন জয়া আহসান। এদিকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সূত্রে জানা যাচ্ছে, ছবিটির নাম ‘সিএনজি’ হিসেবে অনুমতি নেওয়া হয়েছে। গত ১৩ মার্চ তারা এটি পায়। এতে অতাশ জমজমের সঙ্গে  কাজ করছেন বৈরাম ফজলি, মোখতারি, মোবারেখ, আতিয়া পিরালি ও কাভস। জয়া আহসান সম্প্রতি  'বিনিসুতোয়'  অভিনয়ের করে কলকাতায় ফিল্মফেয়ারে তৃতীয়বারের মতো সেরা অভিনেত্রীর পুরস্কার লাভ করেছেন।