১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৫৮:১১ পূর্বাহ্ন


৯০ মিনিটের বদলে কাতার বিশ্বকাপের ম্যাচ ১০০ মিনিটের? অফিসিয়াল বিবৃতি ফিফার
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৮-০৪-২০২২
৯০ মিনিটের বদলে কাতার বিশ্বকাপের ম্যাচ ১০০ মিনিটের? অফিসিয়াল বিবৃতি ফিফার ৯০ মিনিটের বদলে কাতার বিশ্বকাপের ম্যাচ ১০০ মিনিটের? অফিসিয়াল বিবৃতি ফিফার


মধ্য প্রাচ্যের দেশ কাতারে আর কয়েকমাস পর থেকেই শুরু হবে বিশ্ব ফুটবলের সব থেকে বড় আসর। এমনিতেই কাতারে যে পরিমাণ গরম পরে তা ফুটবলারদের মাথাব্যথার কারণ হয়ে উঠতে পারে। একথা মাথায় রেখেই দীর্ঘদিনের চিরাচরিত রীতি ভেঙে এবারের বিশ্বকাপ ফুটবল আয়োজন করা হচ্ছে বছরের শেষ ভাগে। সমস্ত স্টেডিয়াম শীতাতপ নিয়ন্ত্রিত থাকবে। আর এমন সময়তেই শোনা যাচ্ছিল এবারের বিশ্বকাপ ফুটবলের ম্যাচগুলো হতে পারে চিরাচরিত ৯০ মিনিটের পরিবর্তে ১০০ মিনিটের। সেই বিষয়েই এবার অফিসিয়াল বিবৃতি জারি করল ফিফা।

সোশ্যাল মিডিয়ার একটি রটনা ছিল ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো চান বল মাঠের বাইরে থাকাকালীন যে সময়টা নষ্ট হচ্ছে তা পূরণ করতেই ম্যাচ হোক ১০০ মিনিটের। এই রটনার কথা মাথায় রেখেই অফিসিয়াল বিবৃতিতে ফিফার তরফে লেখা হয়েছে, ‘কিছু রিপোর্ট এবং রটনা যা আজ আমাদের চোখে পড়েছে তার পরিপ্রেক্ষিতে ফিফা একটা জিনিস স্পষ্ট করে বলতে চায় ফুটবল খেলার নিয়মে অর্থাৎ ফুটবল খেলার সময়ের যে দৈর্ঘ্য তার কোন পরিবর্তন করা হচ্ছে না কাতারে ফিফা বিশ্বকাপ ২০২২ সাল বা অন্য কোন ফিফা অনুমোদিত টুর্নামেন্টে।

সম্প্রতি ফিফা বিশ্বকাপের ড্র ও অনুষ্ঠিত হয়ে গিয়েছে। স্বাগতিক কাতার গ্রুপ -এ তে রয়েছে সেনেগল, নেদারল্যান্ডস এবং ইকুয়েডরের সঙ্গে। ৩২ টি দেশের মধ্যে ২৭ টি দেশ চূড়ান্ত হয়েছে। এখনও পাঁচটি দেশের নাম চূড়ান্ত হওয়া বাকি রয়েছে। ইউরো চ্যাম্পিয়ন ইতালি, চিলি, কলম্বিয়ার মতন হেভিওয়েট দেশগুলো এবার বিশ্বকাপের মূলপর্বের যোগ্যতা অর্জনে ব্যর্থ হয়েছে।

রাজশাহীর সময় / এম আর