২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:১১:৩৩ অপরাহ্ন


স্ত্রীকে গলাটিপে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৪-২০২২
স্ত্রীকে গলাটিপে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড স্ত্রীকে গলাটিপে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড


বগুড়ার কাহালু উপজেলায় স্ত্রীকে গলাটিপে হত্যার দায়ে স্বামী বুদু মণ্ডলকে (৪৩) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১১ এপ্রিল) দুপুর ১টার দিকে আসামির উপস্থিতে বগুড়ার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল এ রায় দেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বুদু মণ্ডল কাহালু উপজেলার উলখা এলাকার মৃত মেছের আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০০১ সালে বগুড়ার কাহালু উপজেলার উলখা এলাকার মৃত মেছের আলীর ছেলে ভ্যানচালক বুদু মণ্ডলের সঙ্গে আলেফা খাতুনের বিয়ে হয়। অভাব-অনটনের কারণে পারিবারিক কলহের জেরে ২০০৬ সালের ৬ ফেব্রুয়ারি দিনগত রাতে ঝগড়ার পর স্ত্রী আলেফা খাতুনকে গলাটিপে হত্যা করে বুদু মণ্ডল। পরের দিন থানায় বুদু মণ্ডলকে একমাত্র আসামি করে নিহতের ভাই আমির আলী কাহালু থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে একই বছরের ৯ ফেব্রুয়ারি আদালতে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন বুদু মণ্ডল। পরে ওই বছরের ১৬ মার্চ কাহালু থানার উপ-পরিদর্শক (এএসআই) আনিছুর রহমান বুদু মণ্ডলকে অভিযুক্ত করে আদালতে মামলার চার্জশিট জমা দেন।  

এদিকে দীর্ঘ শুনানি শেষে দোষী সাব্যস্ত হওয়ায় দুপুরে আদালত মামলার একমাত্র আসামি বুদু মণ্ডলকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। সেসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী এপিপি অ্যাডভোকেট নাছিমুল করিম হলি জানান, আদালত সবকিছু বিবেচনা করে মামলার একমাত্র আসামি বুদু মণ্ডলকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন। রায় ঘোষণার পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

রাজশাহীর সময় / এম আর