২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৩১:১৩ অপরাহ্ন


দিনাজপুরে স্কুলছাত্রী অপহরণ-ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৪-২০২২
দিনাজপুরে স্কুলছাত্রী অপহরণ-ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড দিনাজপুরে স্কুলছাত্রী অপহরণ-ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড


দিনাজপুরে অপহরণ ও ধর্ষণ মামলায় খোরশেদ হোসেন সবুজ নামের এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তার ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিনমাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (১১ এপ্রিল) দুপুরে দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক শরিফ উদ্দিন আহমেদ এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর (মহেষপুর) এলাকার হাফিজার রহমানের ছেলে সবুজ

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট তৈয়বা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ মামলার রায়ে আমরা খুশি। এমন রায় হলে নারী ও শিশু নির্যাতন কমে যাবে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৬ মার্চ বিকেলে এসএসসি ব্যবহারিক পরীক্ষা দিয়ে অটোযোগে বাড়ি ফেরার পথে এক ছাত্রীকে হাকিমপুর উপজেলার মহেষপুরঘাট এলাকা থেকে সবুজসহ তার চার সহযোগী অপহরণ করে নিয়ে যায়। পরে ওই ছাত্রীকে অজ্ঞাত জায়গায় আটকে রেখে ধর্ষণ করেন সবুজ।

এ ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে হাকিমপুর থানায় মামলা করেন। পুলিশ ২২ মার্চ জয়পুরহাটের পাঁচবিবি থেকে কিশোরীকে উদ্ধার করে এবং সবুজকে গ্রেফতার করে। পরবর্তীতে আসামির বিরুদ্ধে পুলিশ অভিযোগপত্র দিলে আদালত ছয়জন সাক্ষীর সাক্ষ্য শেষে এ রায় ঘোষণা করেন।

রাজশাহীর সময়/এএইচ