১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:০৮:৫৩ পূর্বাহ্ন


আবারও আসছে ‘হীরামন’
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৪-২০২২
আবারও আসছে ‘হীরামন’ ফাইল ফটো


বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় অনুষ্ঠান ‘হীরামন’। চার দশক আগে এটি প্রচার হতো। আবারও নতুনভাবে প্রচারে আসছে জনপ্রিয় এই অনুষ্ঠানটি। ২৬ পর্বের এই অনুষ্ঠানটি বর্তমানে বিটিভির নিজস্ব স্টুডিওতে শুটিং চলছে। খুব শিগগরিই এর দৃশ্যধারণ শেষ হবে।

এ উপলক্ষে (১০ এপ্রিল) বিটিভির ঢাকা কেন্দ্রের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিটিভি ঢাকা কেন্দ্রের জেনারেল ম্যানেজার নাসির মাহমুদ, অনুষ্ঠান নির্বাহী (নাটক) মাহবুবা ফেরদৌসসহ ‘হীরামন’র কলাকুশলীরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সারা দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে-ছিটিয়ে থাকা লোকগাঁথা অবলম্বনে নির্মিত হতো হীরামনের প্রতিটি পর্ব। নতুন করে প্রচারে আসছে অনুষ্ঠানটি। এটি দুটি গল্পে তৈরি। এতে মোট ১৯৩ জন অভিনয়শিল্পী কাজ করছেন। সব মিলিয়ে বড় আয়োজন।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ডালিম কুমারের গল্পে অভিনয় করছেন এন কে মাসুক, সায়েম সামাদ, সাইকা, শিশির আহমেদ, মির আহসান, এসডি তন্ময়, তাসনিম নিষাদ ও শিলা। ২৬ পর্বের এই আয়োজন প্রযোজনা করেছেন শাহজালাল সরদার শিমুল।

অন্যদিকে ‘রূপবান’গল্পে অভিনয় করছেন নাইরুজ সিফাত, ইমতু রাতিশ, টুটুল চৌধুরী, কবির টুটুল, ফারজানা মিহি, তুষ্টি ও তপন হাফিজ।

প্রসঙ্গত, ‘হীরামন’ নাটকের ‘রূপবান’ এবং ‘ডালিম কুমার’ গল্পের শুটিং চলছে। এগুলোর নাট্যরূপ দিয়েছেন ফজলুল করিম, এস এম সালাহউদ্দিন, বেলাল হোসেন, শুভাশীষ দত্ত তন্ময়।

রাজশাহীর সময়/এএইচ