২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৮:২৫:২১ অপরাহ্ন


রাজশাহীসহ যেসব এলাকায় বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২২
রাজশাহীসহ যেসব এলাকায় বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে রাজশাহীসহ যেসব এলাকায় বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে


রাজশাহীসহ দেশের কোথাও কোথাও আজ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া পরবর্তী তিন দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে জানিয়েছে বলে আবহাওয়া অফিস।

সোমবার (১১ এপ্রিল) সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা অঞ্চলসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ ছাড়া, দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সাতক্ষীরা ও চুয়াযাঙ্গায় ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস, ময়মনসিংহে ৩১ দশমিক ৫ ডিগ্রী, চট্টগ্রামে ৩৩ ডিগ্রী, সিলেটে ৩২ দশমিক ৩ ডিগ্রী, রাজশাহীতে ৩৫ ডিগ্রী, রংপুরে ২৭ দশমিক ৩ ডিগ্রী, খুলনায় ৩৪ দশমিক ৭ ডিগ্রী এবং বরিশালে ৩৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৯ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস।

আবহাওয়া পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ঢাকায় আজ সূর্যাস্ত হয়েছে সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ৪১ মিনিটে। সূত্র : বাসস

রাজশাহীর সময় / এম আর