২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৩৮:৪৮ অপরাহ্ন


রাজশাহীতে রডের দোকানে অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২২
রাজশাহীতে রডের দোকানে অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা রাজশাহীতে রডের দোকানে অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা


রাজশাহী নগরীতে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রীর সাথে সাথে নির্মাণ সামগ্রীর দামের ঊর্ধ্বগতি ঠেকাতে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১২ এপ্রিল) সকাল হতে দুপুর পর্যন্ত নগরীর হড়গ্রাম বাজার, কোর্ট ষ্টেশন বাজার ও স্ট্রেডিয়াম মার্কেটে অভিযান পরিচালনা করে তিনটি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা আর্থিক জরিমানা করে রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

দোকানে পণ্য মূল্য তালিকা না থাকায় রাজশাহী কোর্ট হড়গ্রাম বাজারের রড বিক্রেতা রওশন ট্রেডার্সকে ৮ হাজার টাকা, রাজশাহী স্ট্রেডিয়াম মার্কেটের পাবনা আয়রন স্টোরকে ২০ হাজার টাকা এবং পণ্যমূল্য প্রদর্শণ না করায় সতর্কতা মূলক আহম্মদ হার্ডওয়ারকে ৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়।

পাবনা আয়রন স্টোরের স্বত্বাধিকারি বলেন, পণ্যমূল্যের দাম প্রদর্শণসহ অন্যান্য বিষয়গুলি আসলে মাথায় ছিলো না। আগামীতে এগুলো মেনে চলা হবে বলে জানান।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগের সহকারি পরিচালক হাসান আল মারুফ বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সাথে সাথে নির্মাণ সামগ্রী রডের দাম বেশী দামে বিক্রি ও পণ্য মূল্য প্রদর্শন না করে বিক্রি করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিকে অভিযান পরিচালনা করা হয়েছে। কয়েকটি দোকানে রডের মূল্য তালিকা দোকানে না টাঙ্গানোর অনিয়মে তিনটি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযান ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে জানান।

রাজশাহীর সময়/এএইচ