২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:০৬:১৯ অপরাহ্ন


সাউথ ক্যারোলিনার শপিংমলে গোলাগুলিতে আহত ১২
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৪-২০২২
সাউথ ক্যারোলিনার শপিংমলে গোলাগুলিতে আহত ১২ সাউথ ক্যারোলিনার শপিংমলে গোলাগুলিতে আহত ১২


যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যের কলাম্বিয়া শহরের একটি শপিংমলে গোলাগুলির ঘটনায় ১২ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে গুলিবিদ্ধ হয়েছেন ১০ জন এবং তাদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয় সময় শনিবার (১৬ এপ্রিল) এই ঘটনা ঘটে। 

এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। কলাম্বিয়া শহরের পুলিশের বরাত দিয়ে রোববার (১৭ এপ্রিল)গণমাধ্যমের এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

কলম্বিয়ার পুলিশ প্রধান উইলিয়াম হলব্রুক বলেছেন, কলম্বিয়ানা সেন্টার মলে গুলির ঘটনাটি গতানুগতিক কোনো সহিংসতার ঘটনা বলে বিশ্বাস করা হচ্ছে না বরং আগে থেকেই একে অপরকে চেনেন এমন একদল সশস্ত্র ব্যক্তির মধ্যে ‘এক ধরনের সংঘর্ষ’ হয়েছে।

তিনি আরও বলেন, গোলাগুলির প্রকৃত কারণ এবং এ বিষয়ে পাওয়া তথ্য এখনও অসম্পূর্ণ। অবশ্য স্থানীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যম প্রাদেশিক রাজধানী কলাম্বিয়ার শহরতলীর প্রায় ১০ মাইল উত্তরে অবস্থিত ওই শপিংমলে পুলিশ ও জরুরি সেবার কর্মীদের ব্যাপক উপস্থিতির খবর দিয়েছে।

এক সংবাদ সম্মেলনে উইলিয়াম হলব্রুক বলেন, শনিবার স্থানীয় সময় দুপুর ২টার দিকে ঘটা এ ঘটনায় কোনো প্রাণহানি হয়নি। তবে ১০ জন বন্দুকের গুলিতে আহত হয়েছেন এবং তাদের মধ্যে আটজনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে দু’জনের অবস্থা গুরুতর হলেও স্থিতিশীল অবস্থায় রয়েছে। অন্যদিকে আহত ছয়জনের অবস্থা স্থিতিশীল।

তিনি আরও বলেন, গুলিবিদ্ধ হয়ে আহতদের বয়স ৭৩ বছর থেকে ১৫ বছরের মধ্যে। এছাড়া গোলাগুলির মধ্যে নিরাপত্তার জন্য ছোটাছুটির সময় ‘ধাক্কাধাক্কিতে’ আরও দুইজন আহত হয়েছেন।

রাজশাহীর সময়/এএইচ