১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:৩০:১৮ অপরাহ্ন


যুক্তরাষ্ট্রে মুসলমানের ওপর বর্ণবৈষম্যমুলক আচরণের অভিযোগে মার্কিন দম্পতি দন্ডিত
নিউ ইয়র্ক প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২২-০৪-২০২২
যুক্তরাষ্ট্রে মুসলমানের ওপর বর্ণবৈষম্যমুলক আচরণের অভিযোগে মার্কিন দম্পতি দন্ডিত যুক্তরাষ্ট্রে মুসলমানের ওপর বর্ণবৈষম্যমুলক আচরণের অভিযোগে মার্কিন দম্পতি দন্ডিত


যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যে মুসলমান প্রতিবেশীর প্রতি বর্ণবৈষম্যমুলক আচরণসহ হুমকি প্রদর্শনের অভিযোগে এক বয়স্ক দম্পতিকে অভিযুক্ত করেছে আদালত।স্থানীয় সময় বুধবার (২০ এপ্রিল) জার্সি সিটিতে এ ঘটনাটি ঘটে। এ অঙ্গরাজ্যের হাডসন কাউন্টি আদালতে দু’দিনব্যাপী জুরি ট্রায়ালে তাদের নামে আনা অভিযোগ প্রমাণিত হয়েছে বলে রায় দেয়া হয়েছে। দণ্ড ঘোষণার জন্য বিচারক ৭ জুন তারিখ নির্ধারণ করেছেন। 

হাডসন কাউন্টি প্রসিকিউটার জানান, জার্সি সিটির ৭৬ বছর বয়সী উইলিয়াম অঙ এবং তার ৭৩ বছর বসের স্ত্রী বেভারলি অঙ মুসলমান প্রতিবেশীকে উত্যক্ত করে আসছিলেন। প্রতিবেশীদের উদ্দেশে তাঁরা আঙুল দিয়ে গলা কাটার ইশারা করেন। পৃথক ঘটনায় মুসলমানবিদ্বেষী এ দম্পতি প্রতিবেশীর শিশুদের আঙুল দিয়ে গুলি করার ভঙ্গি করেছেন এবং বিদ্বেষমূলক কথাবার্তা বলেছেন।হাডসন কাউন্টি প্রসিকিউটার এসটার সুয়ারেজ বলেন, হাডসন কাউন্টিতে কোনো বিদ্বেষ সহ্য করা হবে না। এ ধরনের যেকোনো তৎপরতা কঠোরভাবে দমন করা হবে।

উক্ত দম্পতি ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে বিভিন্ন সময় এসব বিদ্বেষমূলক আচরণ করার পর তাদের বিপক্ষে মুসলমান প্রতিবেশী পুলিশে অভিযোগ করেছিলেন। এর আগে ২০১২ সালে বেভারলি অঙ তাঁর মেয়েসহ প্রতবেশীদের সাথে এমন আচরণের জন্য দণ্ডিত হয়েছিলেন বলে আদালতের বিবরণে বলা হয়।

রাজশাহীর সময়/এইচ