২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:০৭:৪২ পূর্বাহ্ন


পুঠিয়ায় ভিন্ন কায়দায় চুরি, বালুর পরিবর্তে মাটি দিয়ে সড়ক নির্মাণ !
পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ২৩-০৪-২০২২
পুঠিয়ায় ভিন্ন কায়দায় চুরি, বালুর পরিবর্তে মাটি দিয়ে সড়ক নির্মাণ ! পুঠিয়ায় ভিন্ন কায়দায় চুরি, বালুর পরিবর্তে মাটি দিয়ে সড়ক নির্মাণ !


রাজশাহী জেলার পুঠিয়ার সড়ক প্রসস্তকরণ কাজে বালুর পরিবর্তে মাটি দিয়ে ভরাট (কমপেকশন) কাজ করার অভিযোগ উঠেছে। এই কাজটি বাস্তবায়ন করছে এলজিইডি। বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার দাবী করেন স্থানীয়রা।

পুঠিয়া উপজেলা প্রকৌশলী অফিস থেকে জানাযায়, ইতিমেধ্যই রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার মোল্লাপাড়া থেকে সাধনপুর পর্যন্ত সড়ক প্রসস্তকরণ কাজ শুরু হয়েছে। ৮ কিলোমিটার সড়কের এলজিইডির কাজ ৬ কোটি ৫৫ লক্ষ টাকার টেন্ডার প্রাপ্ত হয়ে রাজশাহী মহানগরীর ঠিকাদারী প্রতিষ্ঠান ইউনুস এন্ড ব্রাদার্স কাজ শুরু করেন। ঠিকাদারী প্রতিষ্ঠান রাস্তার এক পার্শ্বে প্রসস্তকরণের জন্য খনন করে। আর সেখানে সিডিউল অনুযায়ী ভরাট হিসেবে বালু দিয়ে কাজ করার নির্দেশনা রয়েছে ।

স্থানীয়রা জানায়, বুধবার রাতে ঠিকাদারে লোকজন উপজেলার পচামাড়িয়া বাজার থেকে সাধানপুরের দিকে রাস্তার প্রসস্তকরণ ভরাট কাজে বালু দেওয়ার পরিবর্তে মাটি দিয়ে ভরাট করেছে। এটা আমরা কোন ক্রমেই আশা করিনা। আমরা চাই সরকারী নিয়ম মোতাবেক কাজ করা হোক। আর বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার দাবী করেন।

এ ব্যাপারে শিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল জানান, বৃহস্পতিবার রাতে রাস্তার কাজে বালুর পরিবর্তে মাটি দিয়ে ভরাট করছেন তারা। তবে বিষয়টি উপজেলা প্রকৌশলী দপ্তরের দেখা উচিত।

ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজের লেবার সরদার জহুরুল হক জানান, গত রাতে ভালো মাটি ফেলা হয়েছে। আর ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার আপেল আহম্মেদ জানান, ভরাট হিসেবে মাটি দেওয়া হয়েছে। পরে মূল ঠিকাদার ওয়াসিমুল হক জানান, অভিযোগটি সঠিক নয়। সেখানে নিয়ম অনুযায়ী কাজ করা হচ্ছে।

এ ব্যাপারে উপ-সহকারী প্রকৌশলী শরিফুল ইসলাম জানান, বিষয়টি আমরা শুনেছি। বালির পরিবর্তে মাটি দিয়ে কাজ করছে তারা। দ্রত সেখানে উপস্থিত হয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানকে সর্তক করা হয়েছে এবং কার্যাদেশ অনুযায়ী মাটি সরিয়ে বালি দিয়ে কাজ করার নির্দেশ দেওয়া হয়।

রাজশাহীর সময় / এম আর