১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:০২:১৪ পূর্বাহ্ন


রাজশাহী নগরীর নিউ মার্কেটে ব্যবসায়ী খুন: ঘাতক রাব্বি গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ২৪-০৪-২০২২
রাজশাহী নগরীর নিউ মার্কেটে ব্যবসায়ী খুন: ঘাতক রাব্বি গ্রেফতার রাজশাহী নগরীর নিউ মার্কেটে ব্যবসায়ী খুন: ঘাতক রাব্বি গ্রেফতার


রাজশাহী মহানগরীর নিউ মার্কেটে দোকান বসানোকে কেন্দ্র করে খুনের ঘটনায় মো: আরিফ সরকার রাব্বি (২৬) নামের এক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৩ এপ্রিল) বিকেল সাড়ে ৪ টায় দিনাজপুর জেলার পাবর্তীপুর থানা এলাকায় অভিযান চালিয়ে করে তাকে গ্রেফতার করে বোয়ালিয়া মডেল থানার এসআই মো: নুরুল ইসলাম ও সঙ্গীয় ফোর্স।  

গ্রেফতার মো: আরিফ সরকার রাব্বি মহানগরীর এয়ারপোর্ট থানার বায়া বিষ্ণুর মোড়ের সেলিম সরকারের ছেলে। বর্তমানে সে মহানগরীর চন্দ্রিমা থানার আসাম কলোনী রবের মোড়ে বাসিন্দা।

রোববার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ রফিকুল আলম। 

তিনি জানান, নগরীর বোয়ালিয়া থানার ষষ্ঠিতলা এলাকার রিয়াজ নিউমার্কেট ১নং গেইটের উত্তর পাশে ফুটপাতের উপর দোকান বসিয়ে দীর্ঘদিন যাবৎ জুতা সেন্ডেলের ব্যবসা করে আসছিলো। তার দোকানের পাশে ফাঁকা জায়গা দখলকে কেন্দ্র করে চলতি বছরের (২১ মার্চ) রাত ৮টায় ৮-৯ জন ব্যক্তি পূর্ব পরিকল্পিতভাবে রিয়াজ ও তার ছোট ভাই রিংকুকে গালিগালি করে। রিয়াজ তাদের গালাগালি করতে নিষেধ করলে তারা তাদের হাতে থাকা জিআই পাইপ, হাতুড়ি দিয়ে মারপিট করে এবং চাপ্পর ও চাকু দ্বারা এলোপাথাড়ি কুপিয়ে রিয়াজ ও তার ছোট ভাই রিংকুকে গুরুত্বর জখম করে। তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। পরে তারা রিয়াজ ও রিংকুকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রিয়াজের মৃত্যু হয়। এ ব্যপারে মৃত রিয়াজের পিতা মো: মধু শেখ বাদি হয়ে বোয়ালিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার দায়েরর হওয়ার পর থেকে রাব্বি পলাতক ছিল।

অবশেষে শনিবার বিকেল ৪টায় দিনাজপুর জেলার পাবর্তীপুর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। 

রোববার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান নগর পুলিশের এই মুখপাত্র।

রাজশাহীর সময় / জি আর