২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:২৬:০৫ পূর্বাহ্ন


রাজশাহীতে বাটার মূল্য কারসাজি, জরিমানা ৩০ হাজার টাকা
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৪-০৪-২০২২
রাজশাহীতে বাটার মূল্য কারসাজি, জরিমানা ৩০  হাজার টাকা রাজশাহীতে বাটার মূল্য কারসাজি, জরিমানা ৩০ হাজার টাকা


রাজশাহী নগরীর নিউমার্কেট এলাকার বাটা বিক্রয় কেন্দ্রকে মূল্য কারসাজির অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে শুনানি শেষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ এ জরিমানা আরোপ করেন।

এক জোড়া স্যান্ডেলের দাম দেওয়া ছিল ১ হাজার ২৯৯ টাকা। ট্যাগে লাগানো স্টিকারে সেই মূল্য প্রদর্শন করছিল বাটা। কিন্তু স্টিকার তুলতেই বেরিয়ে এল থলের বিড়াল। আরেকটি স্টিকারে আগের দাম লেখা ছিল ৯৯৯। ক্রেতাদের বোকা বানিয়ে ৩০০ টাকা বাড়তি নিচ্ছিল বাটা। আরেক জোড়া স্যান্ডেলে ৭৯৯ টাকার স্টিকারের ওপরে ৯৯৯ টাকার স্টিকার বসিয়ে বাড়তি ২০০ টাকা আদায় করছিল প্রতিষ্ঠানটি। কিন্তু শেষ রক্ষা হয়নি। গুনতে হলো জরিমানা।

তিনি জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে গত ২২ এপ্রিল নগরীর নিউমার্কেট এলাকার বাটার ওই বিক্রয়কেন্দ্রটিতে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়। এ সময় দুটি মডেলের স্যান্ডেলে মূল্য কারসাজির প্রমাণ পাওয়া যায়। পরে ওই স্যান্ডেল জব্দ করে বাড়তি মূল্য নেওয়ার কারণ ব্যাখ্যা করতে রোববার বিভাগীয় কার্যালয়ের ডাকা হয়েছিল সংশ্লিষ্টদের।

শুনানিতে বাটার প্রতিনিধি উপস্থিত হলেও এ ঘটনার সন্তোষজনক জবাব দিতে পারেননি তিনি। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে।

জনস্বার্থে নগরজুড়ে এ ধরনের অভিযান চলবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার কর্মকর্তা হাসান-আল-মারুফ।

রাজশাহীর সময়/এইচ