২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৩৮:৩২ অপরাহ্ন


বিকেএসপিতে সাকিবের তাণ্ডব, সাব্বিরের আক্ষেপ
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-০৪-২০২২
বিকেএসপিতে সাকিবের তাণ্ডব, সাব্বিরের আক্ষেপ ফাইল ফটো


ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগ পর্বের চতুর্থ রাউন্ডে সাভারের বিকেএসপিতে গাজী গ্রুপ ক্রিকেটার্সের মুখোমুখি হয়েছে শিরোপার দৌড়ে থাকা লিজেন্ডস অব রূপগঞ্জ। এ ম্যাচে আগে ব্যাট করতে নেমে তাণ্ডব চালিয়েছেন রূপগঞ্জের খেলোয়াড় সাকিব আল হাসান। ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ২১ বলে অর্ধশতক পূর্ণ করেন সাকিব। রানের দেখা পেয়েছেন সাব্বির রহমান। তবে শতক হাঁকাতে গিয়ে ১০ রানের আক্ষেপে পুড়তে হয়েছে তাকে।

এবারের ডিপিএলে মোহামেডান স্পোর্টিং ক্লাবে নাম লেখালেও ঐতিহ্যবাহী দলটির হয়ে মাঠে নামতে পারেননি সাকিব। জাতীয় দলের ব্যস্ততা আর পারিবারিক জটিলতা কাটিয়ে সুপার লিগ পর্ব থেকে মোহামেডানের জার্সিতে মাঠে নামার কথা ছিল তার। তবে এবার সুপার লিগে উঠতে ব্যর্থ মোহামেডান, বাদ পড়েছে লিগ পর্বে। এজন্য নিয়ম মেনেই মোহামেডান ছেড়ে রূপগঞ্জের হয়ে টুর্নামেন্টের বাকি অংশ খেলার ছাড়পত্র পেয়েছেন।

রূপগঞ্জের হয়ে আগে সাকিব দুই ম্যাচে করেছিলেন মাত্র ২১ ও ৮ রান। তৃতীয় ম্যাচে এসে আগ্রাসী সাকিবের ব্যাট, তাণ্ডব চালালেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের বোলারদের ওপর। মাত্র ২১ বলে অর্ধশতক তুলে ফিরেছেন ২৬ বলে ৫৯ রানে। এটি তার লিস্ট 'এ' ক্যারিয়ারের ৫৯তম ফিফটি। যেখানে ২২৭ প্রায় স্ট্রাইক রেটে ব্যাট করে ৬টি চারের সঙ্গে ছক্কা হাঁকিয়েছেন ৩টি।

সাকিবের ঝড়ো ব্যাটিংয়ের দিনে ব্যাট হাতে রানের দেখা পেয়েছেন তারই সতীর্থ সাব্বির রহমান। ১০ রানের আক্ষেপে পুড়ে ৯০ রানে ফেরেন এই ডানহাতি ব্যাটসম্যান। ৫৩ বলে অর্ধশতক পূরণ করা সাব্বির ৮৩ বলের ইনিংসটি সাজান সাকিবের সমান ৬টি চার ও ৩টি ছয়ের মারে। সঙ্গে রকিবুল হাসানের ৪৭ আর নাঈম ইসলামের ৪২ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৯৩ রানের সংগ্রহ পেয়েছে রূপগঞ্জ।

রাজশাহীর সময়/এম