২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৪:১৪:১৪ অপরাহ্ন


চট্টগ্রামে "টেনশন গ্রুপের" কিশোগ্যাং এবং ছিনতাই চক্রের ৯ সদস্যকে অস্ত্র ও মাদক সহ গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ২৬-০৪-২০২২
চট্টগ্রামে "টেনশন গ্রুপের" কিশোগ্যাং এবং ছিনতাই চক্রের ৯ সদস্যকে অস্ত্র ও মাদক সহ গ্রেফতার চট্টগ্রামে "টেনশন গ্রুপের" কিশোগ্যাং এবং ছিনতাই চক্রের ৯ সদস্যকে অস্ত্র ও মাদক সহ গ্রেফতার


চট্টগ্রাম মহানগরীতে "টেনশন গ্রুপের" কিশোগ্যাং এবং ছিনতাইকারী চক্রের ৯ সদস্যকে অস্ত্র ও মাদক সহ গ্রেফতার করেছে র‌্যাব-৭।

গতকাল (২৫ এপ্রিল) দিবাগত রাত ১১টায় চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তমী থানা এলাকায়অভিযান চালিয়ে ত্এাদর গ্রেফতার করে র‌্যাব-৭, চট্টগ্রাম। 

মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন সিনিঃ সহকারী পরিচালক(মিডিয়া) মোঃ নূরুল আবছার।

তিনি জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে, কতিপয় দৃষ্কৃতিকারী ডাকাতি করার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির প্রস্তুতি গ্রহন করে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানা এলাকার একটি চা-স্টলের পাশে সমবেত হয়েছে। 

এমন তথ্যের ভিত্তিতে (২৫ এপ্রিল) রাত ১১টায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৪টি বিভিন্ন ধরনের ধাড়ালো চাকু উদ্ধার করা হয়েছে। 

গ্রেফতারকৃতরা হলো:  মোঃ রুবেল (২১), পিতা-ওবায়দুল হক, সাং-মীরপাড়া, থানা-বায়েজিদ বোস্তামী, চট্টগ্রাম মহানগর, মোঃ শাকিল (২১), পিতা-মোঃ রোস্তম, সাং-কুঞ্জেরহাট, থানা-লালমোহন, জেলা-ভোলা, মোঃ সাজিব (১৯), পিতা-নাসির গাজী, স্থায়ী সাং-মেহেন্দিগঞ্জ, থানা-পাতারহাট, জেলা-বরিশাল, মোঃ হৃদয় (২০), পিতা-মৃত মোঃ হাবিব, সাং-বাশারু, থানা-নবীনগর, জেলা-ব্রাহ্মণবাড়িয়া, মোঃ হাবিবুর রহমান (২৪), পিতা-মোঃ দলিলুর রহমান, সাং-কোটপাড়া, থানা-বাঁশখালী, জেলা-চট্টগ্রাম, মোঃ সালাহ্ উদ্দিন (১৯), পিতা-খোরশেদ আলম, সাং-বার্মা কলোনী পূর্ব পাড়া, থানা-বায়েজিদ বোস্তামী, চট্টগ্রাম মহানগর, মোঃ ওমর হাসান (১৯), পিতা-মোঃ কুদ্দুস, সাং-আমিন কলোনী, মোঃ সাগর (১৯), পিতা-মৃত মোঃ সুলতান, সাং-বাস্তুহারা, থানা-বায়েজিদ বোস্তামী, চট্টগ্রাম মহানগর এবং মোঃ সাঈদ আলম (১৯), পিতা-আব্দুল গফুর, সাং-আমিন কলোনী, থানা-বায়েজিদ বোস্তামী, চট্টগ্রাম। 

গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, নগরীর টেনশন গ্রুপের ডাকাত/ছিনতাই দলের সক্রিয় সদস্য তারা। এছাড়াও তারা পরষ্পর একে অন্যের সহিত যোগাযোগক্রমে ডাকাতির উদ্দেশ্যে সমবেত হয়ে বায়েজিদ বোস্তামী থানা এলাকাসহ চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন যাবৎ ডাকাতি ও ছিনতাই করে আসছে। তাদের প্রকাশ্য কোন জীবিকা নাই। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী সাধারন মানুষ ও প্রাত্যহিক চলাচলরত বিভিন্ন পেশার ব্যবসায়ীদের নিকট হতে দেশীয় অস্ত্রের মুখে ভীতি প্রদর্শণ করে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার, মোবাইল ফোন ও নগদ টাকা ছিনাইয়া নেওয়ার উদ্দেশ্যে তারা একত্রে হয়েছিল।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার সংশ্লিষ্ট থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান ে্যােবের এই কর্মকর্তা।

রাজশাহীর সময় / জি আর