১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৫৮:৩৪ অপরাহ্ন


রাজশাহীতে ইফতার অনুষ্ঠানে সাংবাদিক নেতৃবৃন্দ: অবিলম্বে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ২৮-০৪-২০২২
রাজশাহীতে ইফতার অনুষ্ঠানে সাংবাদিক নেতৃবৃন্দ: অবিলম্বে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে রাজশাহীতে ইফতার অনুষ্ঠানে সাংবাদিক নেতৃবৃন্দ: অবিলম্বে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে


রাজশাহীতে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, অবিলম্বে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। কারণ এই আইন সাংবাদিকদের স্বার্থের অনুকুলে নয়। এই আইনে প্রতিনিয়ত সাংবাদিকরা হয়রানির শিকার হচ্ছেন। এ আইনের অপপ্রয়োগের কারণে সাংবাদিকদের কারাবরণ করতেও হচ্ছে। পবিত্র মাহে রমজান উপলক্ষে বৃহস্পতিবার (২৮ এপ্রিল-২০২২) সন্ধ্যায় রাজশাহী মহানগর প্রেসক্লাব ও রাজশাহী রিপোর্টার্স ইউনিটি (আরআরইউ) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠানে সাংবাদিক নেতারা এসব কথা বলেন। রাজশাহী মহানগর প্রেসক্লাব কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সভাপতি করেন রাজশাহী মহানগর প্রেসক্লাব ও আরআরইউ’র সভাপতি এসএম আব্দুল মুগনী নীরো। অনুষ্ঠান পরিচালনা করেন রাজশাহী মহানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল। বক্তব্য রাখেন রাজশাহী¡ মহানগর প্রেসক্লাব ও আরআরইউ’র সিনিয়র সহসভাপতি মাসুদ রানা রাব্বানী, আরআরইউ’র সাধারণ সম্পাদক মঈন উদ্দিন, রাজশাহী মহানগর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক তৌফিক ইমাম পান্না, সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা জামান ও অর্থ সম্পাদক ফয়সাল আহমেদ। এতে অন্যদের মধ্যে আরআরইউ’র দফতর সম্পাদক ইফতেখার আলম, সাংবাদিক জিয়াউল কবির স্বপন, ফয়সাল হোসেনসহ প্রেসক্লাব ও আরআরইউ’র সদস্যবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

সংসদে উত্থাপিত ‘গণমাধ্যম কর্মী (চাকরি শর্তাবলী) আইন ২০২২’ প্রত্যাখ্যান করে সাংবাদিক নেতারা বলেন, এ আইন সাংবাদিকদের মান-মর্যাদা, স্বার্থ ও অধিকার কেড়ে নেবে। আইনটির অধিকাংশ ধারা, উপধারা সাংবাদিকদের আর্থিক ও চাকরির নিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছে। প্রস্তাবিত আইন বাতিল করে সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল সকল সংগঠনের সঙ্গে আলোচনার মাধ্যমে নতুন করে সাংবাদিকবান্ধব আইন প্রণয়নের আহবান জানান নেতারা।