২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৪:০২:৫৩ পূর্বাহ্ন


ভারতে ১৮ হাজার করোনা ছুঁইছুঁই
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৯-০৪-২০২২
ভারতে ১৮ হাজার করোনা ছুঁইছুঁই ভারতে ১৮ হাজার করোনা ছুঁইছুঁই


ভারতে আজও তিন হাজারের উপরে দৈনিক সংক্রমণ। গতকালের চেয়ে সংক্রমণ সামান্য বাড়লেও উদ্বেগ বাড়াচ্ছে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১৮ হাজার ছুঁইছুঁই করোনা অ্যাক্টিভ কেস। রাজধানী দিল্লির করোনা পরিস্থিতি চিন্তায় রেখেছে কেন্দ্রকে।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৭৭ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৩০৩। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ১৭ হাজার ৮০১। একদিন দেশে করোনায় মৃত্যু ৬০ জনের। সব মিলিয়ে এখনও পর্যন্ত দেশে করোনার বলি ৫ লক্ষ ২৩ হাজার ৭৫৩।

aবর্তমানে রাজধানী দিল্লির করোনা পরিস্থিতিই সবচেয়ে বেশি উদ্বেগে রেখেছে কেন্দ্রকে। গত ২৪ ঘণ্টায় শুধু দিল্লিতেই ১৪৯০ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন, মৃত্যু ২ জনের। এই মুহূর্তে দিল্লির করোনা পজিটিভিটি রেট ৪.৬২ শতাংশ। এই নিয়ে পরপর দু’দিন রাজধানীর দৈনিক সংক্রমণ হাজারের গণ্ডি ছাড়াল। এখনও পর্যন্ত দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৮ লক্ষ ৭৯ হাজার ৯৪৮। দিল্লিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৬ হাজার ১৭২।

যদিও দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, এখনও কেউ গুরুতর অসুস্থ হয়ে পড়েননি। হাসপাতালে ভর্তির সংখ্যাও বেশ কম। মোটের উপর পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে রয়েছে বলেই মনে করেন তিনি।

অন্যদিকে, মহারাষ্ট্রে বৃহস্পতিবার নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬৫ জন। এদের মধ্যে বেশিরভাগই মুম্বইয়ের বাসিন্দা। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে, মহারাষ্ট্রে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৮ লক্ষ ৭৭ হাজার ৪২৯। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১ লক্ষ ৪৭ হাজার ৮৪০।

এদিকে, চেন্নাইয়ে ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ টেকনোলজি-মাদ্রাজ,- এ আতঙ্ক বাড়াচ্ছে করোনা। নতুন করে গত ১৯ এপ্রিল এই প্রতিষ্ঠানটির ভান্দ্রা হস্টেলে প্রথম এক করোনা আক্রান্তের হদিশ মেলে। তারপর থেকে এখনও পর্যন্ত ওই শিক্ষ প্রতিষ্ঠানে ১৭১ জন করোনা আক্রান্ত হয়েছেন।