১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:৩৮:১৪ অপরাহ্ন


চট্রগ্রামে ছিনতাইকারী লাল সুমন বাহিনীর ৫সদস্য গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ২৯-০৪-২০২২
চট্রগ্রামে ছিনতাইকারী লাল সুমন বাহিনীর ৫সদস্য গ্রেফতার চট্রগ্রামে ছিনতাইকারী লাল সুমন বাহিনীর ৫সদস্য গ্রেফতার


চট্রগ্রামে ছিনতাইকারী লাল সুমন বাহিনীর ৫ জন ছিনতাইকারী গ্রেফতার করেছে র‌্যাব-৭।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দিবাগ রাত ১১টায় চট্টগ্রাম মহানগরীর রেলষ্টেশন রোডের হযরত হাজী ভঙ্গি শাহ্ মাজারের সামনে থেকে তাদের গ্রেফতার তরা হয়।

গ্রেফতারকৃতরা হলো: মোঃ সুমন (২৪), পিতা-মোঃ মাছুম, সাং-গুড়ই, থানা-নিকলী, জেলা-কিশোরগঞ্জ, মোঃ রাসেল (২৬), পিতা-মৃত বাবুল, সাং-এগারগ্রাম, থানা-দেবীদ্দার, জেলা-কুমিল্লা, মোঃ শরিফ হোসেন সুমন (২৫), পিতা- মোঃ আব্দুল মোতালেব, সাং-যাত্রাপুর, থানা-মুরাদনগর, জেলা-কুমিল্লা, তপন দত্ত (৩৭), পিতা-মৃত বিমল দত্ত, সাং-বোয়ালখালী, থানা-বোয়ালখালী, জেলা- চট্টগ্রাম, এবং ইএম রেজাউর রহমান (৩০), পিতা-আতাউর রহমান, সাং-লেমশিখালী, থানা-কুতুবদিয়া, জেলা- কক্সবাজার। 

এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৭, সিনিঃ সহকারী পরিচালক(মিডিয়া) মোঃ নূরুল আবছার।

তিনি জানান, বৃহস্পতিবার রাতে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে, কতিপয় দৃস্কৃতিকারী ডাকাতি করার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির প্রস্তুতি নিয়ে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন রেলষ্টেশন রোড়ের হযরত হাজী ভঙ্গি শাহ্ মাজারের সামনে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, এর একটি আভিযানিক দল সেখানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ২টি ধাড়ালো চাকু  উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে ঘরমুখী সাধারন মানুষের চলাচলের স্থানে পথচারীকে আটক করে দেশীয় অস্ত্র হুমকি, ভয়ভীতি দেখিয়ে পথচারীদের জিম্মি করে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার ও নগদ টাকা-পয়সা ছিনতাই ও ডাকাতি করে তারা। 

স্থানীয় লোকজন জানায়, গ্রেফতারকৃতরা ডাকাত ও ছিনতাই দলের সক্রিয় সদস্য। তারা কোতোয়ালী থানা এলাকার রেল ষ্টেশনসহ চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন যাবৎ ডাকাতি ও ছিনতাই করে আসছে। তাদের প্রকাশ্য কোন জীবিকা নাই। 

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

শুক্রবার সকালে তাদের সংশ্লিষ্ট থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই মিডিয়া অফিসার। 

রাজশাহীর সময় / জি আর